• সেপ্টেম্বর ১৩, ২০১৬
  • রাজনীতি
  • 66
প্রধানমন্ত্রীর জাতিসংঘ সফরে সঙ্গি হবেন সিলেটের কমরেড ধীরেন

 নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তর আমেরিকার দু’টি দেশ কানাডা ও যুক্তরাষ্ট্রে বুধবার সকালে (১৪ সেপ্টেম্বর) ১১ দিনের সরকারি সফরে  ঢাকা ত্যাগ করবেন।সফরকালে প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনসহ বিভিন্ন অনুষ্ঠানে গুরুত্বপূর্ন ভাষণসহ, আলোচনা সভা ও বিভিন্ন কর্মসূচীতে অংশ নিবেন। ১৮ থেকে ২৫ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগদানের উদ্দেশ্যে তিনি যুক্তরাষ্ট্রে যাত্রা করবেন।

জাতিসংঘের অধিবেশনে সফর সঙ্গি হিসেবে সাথে থাকবেন বাংলাদেশের সাম্যবাদী দল (এম.এল.) এর কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য, কমরেড ধীরেন সিংহ। তিনি সিলেট মণিপুরী রাজবাড়ি এলাকার স্থায়ী বাসিন্দা।

 প্রধানমন্ত্রীর জাতিসংঘ সফরে বাংলাদেশের সাম্যবাদী দল (এম.এল.) এর কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য, কমরেড ধীরেন সিংহ  সফর সঙ্গী হিসেবে নির্বাচিত করায় প্রধানমন্ত্রী ও ১৪ দলীয় জোটনেত্রী শেখ হাসিনাকে বাংলাদেশ মণিপুরী যুব কল্যাণ সংস্থার (বিএমজেকেএস) আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন।বিএমজেকেএস’র নেতৃবৃন্দ  মণিপুরী যুব সমিতি (বামযুস) এর কেন্দ্রিয় কমিটির সভাপতি, ইন্টারন্যাশন্যাল মণিপুরী এসোসিয়েশন (ইমা) এর সহ সভাপতি ফেলেম ধীরেন সিংহ জাতিসংঘ সফরের সফলতা ও মঙ্গল কামনা করেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর কানাডা সফরকালে তাঁর সফর সঙ্গী হবেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীসহ অন্যান্যেরা। প্রধানমন্ত্রীর কানাডা সফরকালে তাঁর সফর সঙ্গী হবেন- এলজিআরডি ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ডা. দীপু মনি এমপি প্রমুখ।