• জুন ৬, ২০১৮
  • বিজ্ঞপ্তি
  • 20
এমসি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দো’আ ও ইফতার

নিউজ ডেস্কঃ ঐতিহ্যবাহী মুরারিচাঁদ(এমসি) কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দো’আ ইফতার মাহফিল অনুষ্টিত হয়েছে। বুধবার(৬ জুন) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের হলরুমে আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিভাগীয় প্রধান প্রফেসর শামীমা আখতার চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চ›ন্দ্র চন্দ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর নিতাই চ›ন্দ্র চন্দ বলেন, রমজান মাস হলো আত্মশুদ্ধির মাস। এ মাসে কেবল আহার থেকে বিরত থাকলে হবে না রমজানের শিক্ষা গ্রহন করতে হবে। জীবনের প্রতিটি ক্ষেত্রে আচার-আচরণে এর প্রতিফলন ঘটাতে হবে। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাধ্যমে কলেজের ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে এ প্রত্যাশা ব্যক্ত করে তিনি সকল বর্ষের শিক্ষার্থীদের নিয়ে এ ধরণের আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।

সম্মান চতুর্থ বর্ষ শিক্ষার্থী মাসুম আহমদের কোরআন তেলাওয়াতে শুরু হওয়া ইফতার মাহফিলের আলোচনাসভাপতির বক্তব্যে প্রফেসর শামীমা চৌধুরী বলেন, সম্প্রীতি-সৌহার্দের ধর্ম ইসলাম। সকলকে রমজানের শিক্ষা গ্রহণ করে সমৃদ্ধি ও শান্তির দেশ গড়তে হবে। এসময় তিনি প্রতিবছর বিভাগের সকল শিক্ষার্থীদের নিয়ে এ ধরণের ইফতার আয়োজন অব্যাহত রাখার আহবান জানান।

দো’আ ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বিভাগের সহযোগী অধ্যাপক অহিদুর রব, সহযোগী অধ্যাপক জীবন কৃষ্ণ আচার্য্য, সহকারি অধ্যাপক হালিমা খানম, প্রভাষক শোয়েব আহমদ খান, প্রভাষক আতিকুর রহমান রুবেল প্রমুখ।

শিক্ষার্থী তানজির ফাহাদের সঞ্চালনায় ইফতার মাহফিলে দো’আ পরিচালনা করেন মাস্টার্স শেষ পর্ব শিক্ষার্থী আব্দুস সামাদ।
দো’আ ও ইফতার মাহফিলে বিভাগের সকল বর্ষের শিক্ষার্থীদের প্রতিনিধিরা বক্তব্য প্রদান করেন।