• জুলাই ১৮, ২০১৮
  • জাতীয়
  • 24
উপজেলা চেয়ারম্যান ঢাকায় গ্রেফতার!

টাইমস্ বিডি ডেস্ক : দলিলের মাধ্যমে জমি আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় কুমিল্লার দেবীদ্বার উপজেলার চেয়ারম্যান রুহুল আমিনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (১৮ জুলাই) তাকে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে সিআইডির অর্গানাইজড ক্রাইমের সিরিয়াস ক্রাইম স্কোয়াড শাখার একটি টিম তাকে গ্রেফতার করে। সিরিয়াস ক্রাইম স্কোয়াড শাখার বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা এ তথ্য নিশ্চিত করেছেন।

সিআইডি কর্মকর্তারা জানান, মো. আব্দুল হাকিম নামে এক ব্যক্তির আশুলিয়া থানার ‘পূর্ব নরসিংহপুর’ মৌজার ১৩৭ দশমিক ৫০ শতাংশ জমি নিজের নামে জাল দলিল করে দখল করেছিল চেয়ারম্যান রুহুল আমিন। যার আনুমানিক মূল্য ১১ কোটি টাকা।

এই কর্মকর্তা আরও জানান, জমির মালিক মো. আব্দুল হাকিম গত ২৮ এপ্রিল আশুলিয়া এসিল্যান্ড অফিসের এক নোটিশের মাধ্যমে জানতে পারেন, রুহুল আমিন ওই জমির নামজারি /জমা খারিজের জন্য আবেদন করেছেন। তিনি এসিল্যান্ড অফিসে যোগাযোগ করলে সেখান থেকে তাকে জানানো হয়, রুহুল আমিন চারটি জাল দলিল তৈরি করে ওই জমির মালিকানা দাবি করছেন। এরপর জমির মালিক গত ২৫ মে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে সিআইডি’র অর্গানাইজড ক্রাইমের সিরিয়াস ক্রাইম স্কোয়াড। ওই মামলায় বুধবার তাকে ঢাকার শান্তিনগর থেকে গ্রেফতার করা হয়।