• সেপ্টেম্বর ২৬, ২০১৮
  • খেলাধুলা
  • 17
মুশফিক ফিরে গেলেন ৯৯ রানে!

স্পোর্টস ডেস্ক: যে দল জিতবে, ফাইনালের টিকেট পাবে তারাই। এমন সমীকরণে ফেভারিট পাকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। এশিয়া কাপের সুপার ফোরে বাঁচা-মরার এই লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে নামে শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের, চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল। অবশ্য মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুনের দৃঢ়তায় শুরুর এই বিপর্যয় কাটিয়েও ওঠে। মিঠুন হাফসেঞ্চুরি করে ফিরে গেলেও দলকে এগিয়ে নিচ্ছেন মুশফিক। কিন্তু মিস্টার ডিপেন্ডেবল খ্যাত এই বাংলাদেশি ব্যাটসম্যান ৯৯ রানে আউট হয়ে যান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শেখ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ৪৩ ওভারে ছয় উইকেট হারিয়ে ২১০ রান নিয়েছে। মাহমুদউল্লাহ ১৭ ও মেহেদী হাসান মিরাজ ৬ রানে ব্যাট করছেন।

দীর্ঘদিন পর দলে ফিরে সৌম্য শূন্য রানে ফিরে গেছেন। আর মুমিনুল পাকিস্তানি পেসার শাহীন আফ্রিদীর শিকার হয়ে ফেরার আগে করেন ৫ রান। লিটন ৬ রান করে আউট হন।

এর পর দলীয় চতুর্থ উইকেট জুটিতে মুশফিক ও মিঠুন ১৪৪ রান যোগ করেন। পরে মিঠুন ৬০ রান করে ফিরে যান। বেশিক্ষণ থাকতে পারেননি ইমরুল কায়েস (৯)।

এদিকে ম্যাচে সবচেয়ে বড় চমক ছিল বাংলাদেশ একাদশে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের না থাকা। চোটের কারণে বাইরে রাখা হয়েছে তাঁকে। তাঁর বদলে দলে নেওয়া হয় মুমিনুল হককে।

এ ছাড়া দলে সুযোগ পেয়েছেন সৌম্য সরকার। বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত। ফিরেছেন পেসার রুবেল হোসেন স্পিনার নাজমুল ইসলাম অপুর জায়গায়।