• নভেম্বর ২৩, ২০১৮
  • লিড নিউস
  • 21
আমিরাতে পাসপোর্ট ভেরিফিকেশন জটিলতায় সিলেট বিভাগের ১১৩ জনসহ ৭৮৫ বাংলাদেশি

নিউজ ডেস্ক: বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাত অফিসে ভেরিফিকেশন বা এসবি রিপোর্টের জন্য সিলেট বিভাগের ১১৩ জনসহ ৭৮৫ জন ব্যক্তির পাসপোর্ট আটকা পড়েছে। আর এসব ভুক্তভোগীরা কোনও উপায় না পেয়ে দুবাই কনস্যুলেটে ধর্না দিচ্ছেন প্রতিদিন।

এ ব্যাপারে দুবাইয়ে নিয়োজিত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান সাংবাদিকে বলেন, আমরা পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পাসপোর্ট অধিদপ্তরের সঙ্গে বিভিন্নভাবে যোগাযোগ করে যাচ্ছি।

যেসব জেলাগুলোর মানুষজন পাসপোর্টের আগ্রহ নিয়ে দিন গুনছে এবং পুলিশ বা এসবি ভেরিফিকেশনের জন্য আটকা পড়েছে; সেসব জেলা হলো- বাগেরহাট-২, বান্দরবন-১, বরগুনা-৩, বরিশাল-৯, ভোলা-১, বগুড়া-১, ব্রাহ্মণবাড়িয়া-২২, চাঁদপুর-৯, চাঁপাইনবাবগঞ্জ-৭, চট্টগ্রাম-১৭৩, চুয়াডাঙ্গা-৮, কক্সবাজার-৬৪, কুমিল্লা-১৪৭, ঢাকা-২৬, দিনাজপুর-১, ফরিদপুর-৬, ফেনী-১২, গাইবান্ধা-১, গাজীপুর-১৫, গোপালগঞ্জ-৩, হবিগঞ্জ-৪১, যশোর-৬, ঝালকাঠি-২, ঝিনাইদহ-৩, জয়পুরহাট-১, খুলনা-২, কিশোরগঞ্জ-৬, কুষ্টিয়া-৩, লক্ষ্মীপুর-২৭, মাদারীপুর-১, মাগুরা-১, মানিকগঞ্জ-১৪, মেহেরপুর-১, মৌলভীবাজার-২৪, মুন্সীগঞ্জ-৫, ময়মনসিংহ-১৬, নাটোর-২, নোয়াখালী-১৫, পটুয়াখালী-৫, রাজশাহী-২, শরিয়তপুর-৬, শেরপুর-২, সিলেট-৪০, সুনামগঞ্জ-৮ এবং টাঙ্গাইলের ২ জন।

উল্লেখ্য, আগামী ১ ডিসেম্বর আমিরাত সরকার ঘোষিত সাধারণ ক্ষমার সময় শেষ হবে। তাই আগামী ৩০ নভেম্বরের মধ্যে এসব ব্যক্তি পাসপোর্ট হাতে না পেলে এ সুযোগ থেকে বঞ্চিত হবেন শত শত বাংলাদেশি। তাই এই সমস্যা সমাধানের জন্য ভুক্তভোগীরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।