• জানুয়ারি ১৬, ২০১৯
  • জাতীয়
  • 38
ধর্ষণ মামলায় সিলেটের সাফাতের জামিন বাতিলের শুনানি ২২ জানুয়ারি

নিউজ ডেস্ক: আলোচিত বনানী দ্য রেইন ট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়পড়ুয়া দুই ছাত্রী ধর্ষণের মামলার প্রধান আসামি সাফাত আহমেদের জামিন বাতিল হবে কী হবে না সে বিষয়ে আগামী ২২ জানুয়ারি শুনানি।

মঙ্গলবার রাষ্ট্রপক্ষে পিপি আবদুল্লাহ আবু আসামি জামিন বাতিলের জন্য আবেদন করেন। আসামি পক্ষে জামিন স্থায়ী করার জন্য আবেদন করেন। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ বিচারক খাদেম-উল কায়েস উভয়পক্ষের বক্তব্য শুনে শুনানির জন্য উপরোক্ত মর্মে তারিখ ধার্য করেন। সিলেটের গোলাপগঞ্জের ঢাকা দক্ষিণ ইউনিয়নের নগর গ্রামে সাফাতের গ্রামের বাড়ির।

বাতিলের আবেদনে রাষ্ট্রপক্ষ উল্লেখ করেন, আসামি সাফাতের অসুস্থতা বিবেচনায় ট্রাইব্যুনাল জামিন মঞ্জুর করেন। কিন্তু আসামি যে এখনও অসুস্থ তার কোনো সার্টিফেকেট দাখিল করা হয়নি। তাকে দেখেও অসুস্থ মনে হয় না।

তাই তার জামিন বাতিল করা প্রয়োজন। জামিন বাতিল না হলে সে সাক্ষীদের ভয়ভীতি ও প্রভাবিত করতে পারেন। বর্তমানে কারাগারে থাকা সাফাত আহমেদের বন্ধু আসামি নাঈম আশরাফ ওরফে এইচএম হালিম জামিনের আবেদন করেন তার আইনজীবী।

অন্যদিকে এ দিন মামলার একজন ভিকটিম এদিন ট্রাইব্যুনালে সাক্ষ্য দিতে আসেন। কারা কর্তৃপক্ষ কারাগারে থাকা আসামি নাঈম আশরাফকে আদালতে হাজির না করায় সাক্ষ্য পিছিয়ে ২২ জানুয়ারি ধার্য করেন। সাফাতের জামিন বাতিল ও নাঈম আশরাফের আবেদনের ওপর শুনানির জন্যও একই দিন ধার্য
করা হয়।