• মার্চ ২৮, ২০১৯
  • জাতীয়
  • 22
এফ আর টাওয়ারে আগুন: এ পর্যন্ত ১৯ মরদেহ উদ্ধার

নিউজ ডেস্ক:  রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে আগুনের ঘটনায় এ পর্যন্ত ১৯ মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের অস্থায়ী তথ্যকেন্দ্র। বৃহস্পতিবার (২৮ মার্চ ) সন্ধ্যার পর ওই ভবন থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিস কর্মীরা। ক্রেন লেডারের (যন্ত্রচালিত মই) সাহায্যে সন্ধ্যা পৌনে ৭টার দিকে পাঁচজনের মরদেহ নামিয়ে আনা হয়।

তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম ও পরিচয় জানা যায়নি। এর আগে বিভিন্ন হাসপাতালে সাতজনের মরদেহ শনাক্ত করার খবর পাওয়া যায়। এ নিয়ে এখন পর্যন্ত ১৯ জনের মরদেহ উদ্ধার করা হয় বলে তথ্যকেন্দ্র থেকে জানানো হয়। আগুনের ঘটনায় হতাহতদের উদ্ধার কার্যক্রমের তথ্য জানানোর জন্য এ কেন্দ্র খোলা হয়েছে।

এদিকে আগুনের ঘটনায় দগ্ধ ও আহত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৯ জন। এছাড়া স্বজনদের দাবির ভিত্তিতে নিঁখোজ রয়েছেন ৮ জন। এখন পর্যন্ত পাঁচটি মরদেহ পাওয়া গেছে। আহত ও নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুমের দায়িত্বরত এক কর্মকর্তা  এ তথ্য জানিয়েছেন।

ফায়ার সার্ভিস কর্মীদের উদ্ধার তৎপরতা ওই কর্মকর্তা বলেন, ‘বিকেল ৫টা ৫০ মিনিট পর্যন্ত কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে ৩৯ জনকে। এছাড়া ইউনাইটেড হাসপাতালে ২০ জন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে দুইজন এবং অ্যাপালো হাসপাতালে আটজন ভর্তি রয়েছেন।’ তিনি বলেন, এখন পর্যন্ত আমরা পাঁচজনের মৃত‌্যুর তথ্য পেয়েছি। এখন শুনতে পাচ্ছি অ্যাপোলো হাসপাতালে একজন মারা গেছেন। সেটি এখনও নিশ্চিত নয়। আহত এবং নিহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।