• মে ১৮, ২০১৯
  • শিক্ষাঙ্গন
  • 35
সিকৃবিতে প্রাধিকারের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল

সিকৃবি প্রতিনিধি: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) প্রাধিকারের আয়োজনে ইফতার ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ মে) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এ আয়োজন করা হয়।

ইফতার মাহফিলে প্রধাণ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন- ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেটিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এ.টি.এম মাহবুব-এ-ইলাহি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মেহেদি হাসান খান ও প্রফেসর ড. মো. মোহন মিয়া, ডিপার্টমেন্ট অফ জেনেটিক্স অ্যান্ড এনিম্যাল ব্রিডিং।

আরো উপস্থিত ছিলেন- সিকৃবি’র মেডিসিন বিভাগের শিক্ষক ডা. শাহিদুর রাহমান চৌধুরী এবং সার্জারি অ্যান্ড থেরিওজেনোলজি বিভাগের শিক্ষক ডা. মোসলেহ উদ্দিন ও প্রাধিকারের সাবেক প্রেসিডেন্ট এবং সিলেট বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রের চিকিৎসক ডা. মনজুরুল কাদের চৌধুরী।

অনুষ্ঠানে শুরুতে পবিত্র কুরআন তেলোয়াত করে প্রাধিকারের রেসকিউ হেড মুজাহিদুল ইসলাম। মুহিউদ্দিন রিফাতের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করে মো. আনিসুর রহমান

ইফতার মাহফিলে আগত শিক্ষার্থীদের উদ্দেশ্য ড. মোহন মিয়া বলেন, রাসূলুল্লাহ (স.) এরশাদ করেন ‘সকল কাজ নিয়তের উপরে নির্ভরশীল এবং প্রত্যেক ব্যক্তি তাই-ই পাবে, যার জন্য সে নিয়ত করবে’। তিনি প্রাধিকার ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আল্লাহ সন্তুষ্টির জন্য প্রাণীর সেবা করতে বলেন। এতে করে দুনিয়া ও পরকালে আল্লাহ তাহালা সম্মানিত করবেন।

অনুষ্ঠানের শেষ পর্যায় রমজান মাসের ফজিলত সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করেন প্রফেসর ড. এ.টি.এম মাহবুব-এ-ইয়াহি।

ইফতারের আগে দেশ ও বিশ্ববিদ্যালয়ের সার্বিক কল্যাণ ও বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।