• মে ২১, ২০১৯
  • আন্তর্জাতিক
  • 12
ভারতে বিধায়ক ও তাঁর ছেলেসহ ১১ জনকে গুলি করে হত্যা

নিউজ ডেস্ক: সন্দেহভাজন জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন অরুণাচল প্রদেশের বিধায়ক ও তাঁর ছেলেসহ ১১ ব্যক্তি। এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মঙ্গলবার অরুণাচলের টিরাপ জেলার বোগাপানিতে। হামলাকারীরা এনএসসিএন (আইএম) গোষ্ঠীর সদস্য বলে সন্দেহ করা হচ্ছে।

নিহত বিধায়ক তিরং আবহ ন্যাশনাল পিপলস পার্টির সদস্য। এ বারেও তিনি অরুণাচলের খোনসা ওয়েস্ট থেকে প্রার্থী হয়েছেন। দেশের লোকসভা নির্বাচনের সঙ্গেই অরুণাচল প্রদেশ বিধানসভারও ভোট হয়েছে। আগামী ২৩ মে নির্বাচনের ফল প্রকাশের দিন ধার্য করা হয়েছে। সূত্র মতে জানা গেছে, নিজের পরিবারের সদস্যদের নিয়ে তিনি অসমের ডিব্রুগড় থেকে খোনসা যাচ্ছিলেন। সকাল সাড়ে ১১টায় এই হামলার ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা যায়, তিরং আবহকে আগেও হত্যার হুমকি দিয়েছিল এই সশস্ত্র জঙ্গিগোষ্ঠী। সূত্র আরো জানায়, তাঁর তিনটি গাড়ি যখন ঘটনাস্থলে এসে পৌঁছায়, তখন হামলাকারীরা গাড়িগুলো থামায়, তারপর এলোপাতারি গুলি চালায়, যার মধ্যে একটি গাড়ি চালাচ্ছিলের তিরং আবহের ছেলে।

এই ঘটনার পর ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এদিকে এই ঘটনার প্রতিউত্তরে ‘আসাম রাইফেল’ ওই এলাকায় একটি কাউন্টার-মিলিটেন্ট অপারেশন চালিয়েছে।

রাষ্ট্র দপ্তরের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরেন রিজিজু টুইট করে জানিয়েছেন, অরুণাচলের বিধায়ক তিরং আবহ এবং তাঁর পরিবারের সদস্যসহ ১১ জনের নৃশংস হত্যায় তিনি মর্মাহত। এই কাপুরুষোচিত আক্রমণের জন্য যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।