• জুন ১০, ২০১৯
  • বিজ্ঞপ্তি
  • 57
বিশ্বনাথ উপজেলা বিএনপির ৯ নেতার পদ স্থগিত

নিউজ ডেস্কঃ দলীয় শৃঙ্খলা পরিপন্থি ও গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে সিলেট জেলার বিশ্বনাথ উপজেলা বিএনপির ৯ নেতার সকল ধরনের পদ স্থগিত করা হয়েছে। একই সাথে দলীয় চুড়ান্ত ব্যবস্থা গ্রহণের জন্য বিএনপির কেন্দ্রেও সুপারিশ করা হয়েছে।

সোমবার সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ যৌথ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী ও গঠনতন্ত্র বিরোধী কাজে জড়িত থাকার অভিযোগের প্রেক্ষিতে সিলেট জেলা বিএনপির পক্ষ থেকে ০২/০৪/২০১৯ তারিখে (১) সিলেট জেলা বিএনপির সদস্য, বিশ্বনাথ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও লামাকাজী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক কবির হোসেন ধলা মিয়া, (২) বিশ্বনাথ উপজেলা বিএনপির গ্রাম সরকার বিষয়ক সম্পাদক ও দশঘর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্বপাদক আবুল হোসেন, (৩) বিশ্বনাথ উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল মন্নান রিপন, (৪) বিশ্বনাথ উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান নুর আসাদ, (৫) বিশ্বনাথ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক নজমুল ইসলাম রুহেল, (৬) বিশ্বনাথ উপজেলা বিএনপির সহ-সভাপতি ও দেওকলস ইউনিয়ন বিএনপির সভাপতি তাহিদ মিয়া, (৭) সিলেট জেলা বিএনপির সদস্য জসিম উদ্দিন জুনেদ, (৮)বিশ্বনাথ উপজেলা উপজেলা বিএনপির সহ-সভাপতি ও লামাকাজী ইউনিয়ন বিএনপির সভাপতি রইছ উদ্দিন মাষ্টার ও (৯) বিশ্বনাথ উপজেলা বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক ও খাজাষ্ণি ইউনিয়ন বিএনপির সভাপতি এ টি এম নুরুদ্দিন কে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। এবং উপরোক্ত নাম ও পদবীধারী নেতাদেরকে নোটিশ প্রাপ্তির তিন দিনের মধ্যে কারণ দর্শানো এবং জবাব প্রদানের জন্য বলা হয়। কিন্তু আজ অবধি উনারা নোটিশের কোন জবাব প্রদান তো করেন নাই উপরন্তু এখনও দলীয় শৃঙ্খলা পরিপন্থী ও গঠনতন্ত্র বিরোধী কাজে লিপ্ত রয়েছেন।

সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী উপরোক্ত নেতৃবৃন্দের সকল ধরনের পদ পদবী স্থগিত করা হয়েছে। পাশাপাশি চুড়ান্ত ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়েছে।

এই বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকে দলীয় সকল পদবী স্থগিত থাকার নির্দেশনা কার্যকর হবে।