• জুন ১৫, ২০১৯
  • মৌলভীবাজার
  • 20
শ্রীমঙ্গল লাশবাহী গাড়ি আটকিয়ে চাঁদাবাজির প্রতিবাদে সড়ক অবরোধ

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় মরদেহবাহী গাড়ি আটকিয়ে হাইওয়ে পুলিশের চাঁদাবাজির প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন পরিবহন শ্রমিকরা। পরে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তার আশ্বাসে অবরোধ তুলে নেন তারা।

শনিবার (১৫ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের বিলাসের পাড় এলাকায় ঘটনা ঘটে। এতে যানজটের সৃষ্টি হয়ে ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের।

পরিবহন শ্রমিকরা জানান, সিলেট থেকে শ্রীমঙ্গলগামী একটি মহদেহবাহী পিকআপ ভ্যানকে ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের বিলাসের পাড় নামক এলাকায় কাগজপত্র চেকিং করার জন্য থামান হাইওয়ে পুলিশের সাতগাঁও পুলিশ ফাঁড়ির ইনচার্জ নান্নু মন্ডল। এসময় তিনি ওই গাড়ির চালকের কাছে চাঁদা দাবি করেন ও তাকে মারধর করেন। পরে এ খবর পরিবহন শ্রমিকদের কাছে পৌঁছালে এর প্রতিবাদে শ্রমিকরা সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রাখেন।

এদিকে অবরোধের কারণে আঞ্চলিক মহাসড়কের দুই পাশে শত শত গাড়ি আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়ে ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের।

তবে এসব অভিযোগ অস্বীকার করে হাইওয়ে পুলিশ সাঁতগাও ফাড়ির ইনচার্জ নান্নু মন্ডল বলেন, নিরাপদ সড়ক নিশ্চিত করার জন্য গাড়ির কাগজপত্র সমস্যা থাকায় নানা ধরনের যানবাহন আটকে রাখেন। এসব গাড়ি না ছাড়ার কারণেই শ্রমিকরা আমার ওপর ভিত্তিহীন অভিযোগ এনেছে।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস ছালেক বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন। আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি। শিগগিরই এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।