• জুন ১৯, ২০১৯
  • খেলাধুলা
  • 16
পাকিস্তান ক্রিকেট দলকে নিষিদ্ধ করার আবেদন, আদালতে রিট

ক্রীড়া ডেস্কঃ বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলের বাজে পারফরম্যান্সে ক্ষুব্ধ পাকিস্তানিরা। গুজরানওয়ালা সিভিল কোর্টে এক ক্রিকেটপ্রেমী তো পাকিস্তান দলকেই নিষিদ্ধ করার আবেদন জানিয়ে বসেছেন!

বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্সে হতাশ পাকিস্তানিরা। ভারতের বিপক্ষে বিশ্বকাপে টানা সপ্তম হারে হতাশা রূপ নিয়েছে ক্ষুব্ধতায়। এটি আদালত অবধি গড়িয়েছে। এক ভক্ত পাকিস্তান জাতীয় ক্রিকেট দলকে নিষিদ্ধ করতে রিট পর্যন্ত করেছেন। তিনি তাঁর আবেদনে নির্বাচক কমিটিকেও বরখাস্তের আবেদন জানিয়েছেন।

বিশ্বকাপে এখন পর্যন্ত পাকিস্তান দলের পারফরম্যান্স প্রত্যাশার অনেক নিচে। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ের পর কোনোমতে ১০০ করতে পেরেছিল সরফরাজের দল। মাঝে ইংল্যান্ডকে হারিয়ে ঘুরে দাঁড়ালেও সবশেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের সঙ্গে রীতিমতো বিপর্যয়ই হয়েছে তাদের। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৮৯ রানের হেরে পয়েন্ট টেবিলের তলানিতে এখন দল। পাকিস্তান দলে অভ্যন্তরীণ কোন্দল আর শৃঙ্খলাজনিত নানা ব্যাপারও সামনে চলে আসছে।

পাকিস্তানি গণমাধ্যমের খবর অনুযায়ী, পাঞ্জাব প্রদেশের গুজরানওয়ালা সিভিল কোর্টে ওই আবেদন দায়ের হয়েছে। গণমাধ্যমে আবেদনকারীর নাম প্রকাশ করা হয়নি। আবেদনে পাকিস্তান দলের ওপর নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে। এ ছাড়া ইনজামাম-উল–হকের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি বিলুপ্তিও চাওয়া হয়েছে আবেদনে। এরপর গুজরানওয়ালা আদালতের বিচারক পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তাদের তলব করেছেন।

জিয়ো নিউজ জানিয়েছে, আজ বুধবার লাহোরে পিসিবির বৈঠক হওয়ার কথা। এই বৈঠক থেকে টিম ম্যানেজমেন্টে বড় ধরনের পরিবর্তন আসতে পারে।