• জুন ২১, ২০১৯
  • খেলাধুলা
  • 38
সাউদাম্পটন যাচ্ছে টিম বাংলাদেশ

ক্রীড়া ডেস্কঃ আত্মবিশ্বাস নিয়েই নটিংহ্যাম থেকে সাউদাম্পটন যাচ্ছে টিম বাংলাদেশ। যেখানে ২৪ জুন আফগানিস্তানের বিপক্ষে লড়বে মাশরাফি বিন মর্তুজার দল।

নটিংহ্যাম থেকে আজ (শুক্রবার) স্থানীয় সময় বেলা ১২টায় (বাংলাদেশ সময় বিকেল ৫টা) যাত্রা শুরু করবে বাংলাদেশ দল। দূরত্ব ২২৮ কিলোমিটার। সাউদাম্পটন পৌঁছতে ৩-৪ ঘন্টা লাগতে পারে।

নটিংহ্যামে বাংলাদেশের সময়টা খুব খারাপ কেটেছে বলা যাবে না, যে বৃষ্টি নিয়ে পুরো টুর্নামেন্টজুড়েই শঙ্কা। সেই বৃষ্টি তেমন বাধা দেয়নি। খেলা পণ্ড হয়নি। মাঠেও বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশকেই দেখা গেছে। তবে শক্তিশালী অস্ট্রেলিয়ার সঙ্গে পেরে উঠেনি টাইগাররা।

টসভাগ্য যে বাংলাদেশের পক্ষে ছিল না। প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া দাঁড় করিয়ে ফেলে ৬ উইকেটে ৩৮১ রানের পাহাড়সমান পুঁজি। জবাবে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ সংগ্রহ (৮ উইকেটে ৩৩৩ রান) তুলেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি টাইগাররা।

 

সেমিফাইনালের স্বপ্ন যাদের মনে, সে টাইগারদের জন্য এমন ফলটা হতাশাজনকই মনে হতে পারে। তবে লড়াকু মানসিকতা দেখিয়ে ক্রিকেটবোদ্ধাদের প্রশংসায় ভাসছেন মুশফিক-সাকিবরা। অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে সমানতালে লড়ে বাংলাদেশ দলের আত্মবিশ্বাসটাও বেড়েছে বহুগুণে।