• জুলাই ৭, ২০১৯
  • লিড নিউস
  • 20
গোয়াইনঘাটে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে, যান চলাচল বন্ধ

নিউজ ডেস্কঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলার বার্কিপুর বেইলি ব্রিজ ভেঙে সিমেন্ট বোঝাই ট্রাক খালে পড়েছে। এ ঘটনার পর থেকেই ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ব্রিজটি মেরামত করতে দুইদিন সময় লাগবে বলে জানিয়েছেন সওজ সিলেটের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া।

রোববার (৭ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে সিমেন্ট বোঝাই ট্রাক সিলেট থেকে গোয়াইনঘাট যাওয়ার সময় বার্কিপুর বেইলি ব্রিজের ওপর উঠলে এ দুর্ঘটনা ঘটে। বর্তমানে সিমেন্ট বোঝাই ট্রাকটি খালে পড়ে রয়েছে। এ সড়কে যান চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

স্থানীয় সূত্র জানায়, গোয়াইনঘাট উপজেলা সদর থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে অবস্থিত বার্কিপুর বেইলি ব্রিজ। সিলেট-তামাবিল মহাসড়কের যাত্রীবাহী ও মালবাহী হাজারো যানবাহন চলাচল করে এ ব্রিজটি দিয়ে। সিলেট শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হাজারো শিক্ষার্থী ছাড়াও ব্যবসায়ীরা এ সড়ক দিয়ে যাতায়াত করেন। একসময় গোয়াইনঘাট উপজেলা সদরে প্রবেশের একমাত্র প্রধান সড়ক হিসেবে এ সড়কটি ব্যবহৃত হতো।

এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল বলেন, সারী-গোয়াইনঘাট সড়কের বার্কীপুরে বেইলি ব্রিজ ভেঙে যাওয়ার খবর পেয়েছি। বিষয়টি সিলেট সড়ক ও জনপথ বিভাগের কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ব্রিজটি জরুরি ভিত্তিতে সংস্কাররের জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে।

সিলেট সড়ক ও জনপথ (সওজ) সিলেটের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া জানান, ব্রিজটি ভাঙার খবর পেয়েছি। আমরা সেটি মেরামতের চেষ্টা করছি। ব্রিজটি মেরামত করতে সর্বোচ্চ দুইদিন লাগবে। যাত্রীদের চলাচলের জন্য বিকল্প সড়ক রয়েছে। আপাতত দু’দিন সালুটিকর ও জাফলং সড়ক দিয়ে যাতায়াতের জন্য অনুরোধ করেছেন তিনি।