• জুলাই ৮, ২০১৯
  • শীর্ষ খবর
  • 20
গোয়াইনঘাটের বেইলি ব্রিজ মেরামতে ৭ দিন সময় লাগবে

নিউজ ডেস্কঃ গোয়াইনঘাট সড়কে ভেঙে যাওয়া বেইলি ব্রিজ মেরামতে ৭ দিন লাগতে পারে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। সে পর্যন্ত ওই সড়কে বন্ধ থাকবে যান চলাচল।

রোববার (৭ জুলাই) দুপুরে অতিরিক্ত সিমেন্ট বোঝাই ট্রাক ওঠার পরপরই ভেঙে যায় দীর্ঘদিন যাবত সংস্কার না হওয়ায় ঝুঁকিপূর্ণ এই সেতুটি। এ সময় ট্রাকটি খালে পড়ে যায়। সেই থেকে ওই সড়ক দিয়ে উপজেলা সদরে সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে।

সড়ক ও জনপথ বিভাগ, সিলেটের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া জানান, আজ (সোমবার) থেকে ব্রিজটি সংস্কারে কাজ শুরু হচ্ছে, শেষ হতে ৭দিন লাগতে পারে।

তিনি বলেন, সারী-গোয়াইনঘাট সড়কের বেইলি ব্রিজ মেরামতে সময় লাগলেও উপজেলা সদরের সঙ্গে সিলেটের যোগাযোগের একাধিক সড়ক রয়েছে। তাই এই সড়ক বন্ধ থাকলেও যাত্রীদের খুব বেশি দুর্ভোগে পড়তে হবে না।

স্থানীয় সুত্রে জানা যায়, রোববার দুপুরে সিলেট শহর থেকে অতিরিক্ত সিমেন্ট বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো ট- ১৩-৪২৮৫) গোয়াইনঘাট উপজেলা সদরে উদ্দেশ্যে রওয়ানা দেয়। সিলেট-তামাবিল মহাসড়ক পার হয়ে সারী-গোয়াইনঘাট সড়কের বারকীপুর গ্রাম সংলগ্ন জরাজীর্ণ বেইলি সেতুতে ওঠামাত্রই মাঝখানের অংশ ভেঙে ট্রাকটি খালে পড়ে যায়।

এর আগে গত ২০১৬ সালের ২৩ সেপ্টেম্বর সিমেন্ট বোঝাই আরেকটি ট্রাক ওই বেইলি ব্রিজে ওঠা মাত্র ভেঙে খাদে পড়ে গিয়েছিল।

স্থানীয়রা অভিযোগ করেন, এক সময় সিলেট শহর থেকে গোয়াইনঘাট উপজেলা সদরে যাতায়াতের একমাত্র সড়ক হিসেবে এই সড়কটি ব্যবহৃত হতো। বর্তমানেও সিলেট-তামাবিল মহাসড়ক থেকে সারীঘাট হয়ে ওই সড়ক ধরে গোয়াইনঘাট উপজেলা সদরে প্রতিদিন যাত্রী ও মালবাহীসহ বিভিন্ন ধরনের শত শত যানবাহন চলাচল করে।

তারা বলেন, বারকীপুরের ওই বেইলি ব্রিজটি দীর্ঘদিন থেকেই ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। কিন্তু এটি সংস্কারে কোনো উদ্যোগ নেয়নি সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।