• জুলাই ২২, ২০১৯
  • সিলেট
  • 55
সিকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন

নিউজ ডেস্কঃ বর্ণাঢ্য শোভাযাত্রা, পোনা মাছ অবমুক্তকরণ ও আলোচনা সভাসহ নানা আয়োজনে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উদযাপিত হয়েছে।

সোমবার সকালে সিকৃবির মাৎস্যবিজ্ঞান অনুষদের আয়োজনে এসব কর্মসূচি পালন করা হয়। এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিবাদ্য হচ্ছে ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি।’

সকাল সাড়ে দশটায় অনুষদীয় সম্মেলনকক্ষে ‘হাওর মৎস্য সম্পদ: সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক আলোচনা সভার মাধ্যমে মূল অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয় বলে জানিয়েছে জনসংযোগ ও প্রকাশনা দপ্তর। মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. নির্মল চন্দ্র রায়ের সভাপতিত্বে ও প্রফেসর ড. আবু জাফর ব্যাপারীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। এসময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মোঃ আবুল কাশেম, সিলেট বিভাগীয় মৎস্য কার্যালয়ের উপ-পরিচালক সুলতান আহমেদ ও মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. আবু সায়্যিদ।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে মাৎস্যবিজ্ঞান অনুষদ ভবন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি সমগ্র ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরবর্তীতে ভাইস-চ্যান্সেলর ড. মতিয়ার অতিথিবৃন্দকে সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের গবেষণা পুকুরে বিভিন্ন জাতের পোনা অবমুক্তকরণ করেন।