• জুলাই ২৬, ২০১৯
  • খেলাধুলা
  • 66
বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ: টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্কঃ বিশ্বকাপের পর প্রথমবারের মতো মাঠে নামছে বাংলাদেশ। স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আর কিছু পরেই মাঠের লড়াইয়ে নামবে টাইগাররা। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান দলপতি দিমুথ করুনারত্নে।

শুক্রবার (২৬ জুলাই) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর তিনটায় শুরু হবে ম্যাচটি।  সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ২৮ এবং ৩১ জুলাই। দিবারাত্রির তিনটি একদিনের ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোতে।

এই সিরিজে ইনজুরির কারণে নেই নিয়মিত অধিনায়ক মাশরাফি। ছুটিতে আছেন সাকিব, লিটন দাস। আর ইনজুরির কারণে নেই মোহাম্মদ সাইফউদ্দিন। টাইগারদের নেতৃত্বভার দেওয়া হয়েছে তামিম ইকবালকে। ওয়ানডের ১৪তম অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন তামিম।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন এবং শফিউল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাহিরু থিরিমান্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা এবং লাসিথ মালিঙ্গা।