• জুলাই ২৬, ২০১৯
  • খেলাধুলা
  • 64
মাশরাফিকে অবসর না নেওয়ার পরামর্শ মালিঙ্গার

ক্রীড়া ডেস্কঃ আর মাত্র একটি ম্যাচ খেলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন শ্রীলঙ্কার তারকা ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা। অবসরের আগে জানিয়ে গেলেন, বাংলাদেশ ক্রিকেটের জন্য মাশরাফি বিন মর্তুজা ‘বিশেষ কিছু’, এখনই যেনো তিনি অবসর না নেন।

শুক্রবার (২৬ জুলাই) বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি খেলতে নামবে শ্রীলঙ্কা দল। এই ম্যাচ শেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে যাচ্ছেন মালিঙ্গা। এর আগে এক বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকার দেন। সেখানেই মাশরাফি প্রসঙ্গ উঠে আসে। উঠে আসার কারণও আছে, ইংল্যান্ড বিশ্বকাপে ভালো পারফরম্যান্স না করতে পারার পর থেকেই নানান ভাবে মাশরাফির অবসর প্রসঙ্গ উঠে আসছিলো।

সে প্রেক্ষিতেই মালিঙ্গা বলেন, ‘আপনাকে বুঝতে হবে-আন্তর্জাতিক ক্রিকেটে কীভাবে ভালো করতে হয়। বাংলাদেশের ক্রিকেটের জন্য তিনি (মাশরাফি) অনেক কিছু করেছেন। আমার মনে হয় তিনি আরো এক থেকে দেড় বছর বাংলাদেশের হয়ে খেলতে পারেন। বাংলাদেশের ক্রিকেটের জন্য তিনি বিশেষ কিছু করেছেন।’

বিশ্বকাপের পর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ওয়ানডে অধিনায়ক মাশরাফির খেলার কথা থাকলেও শেষ মুহূর্তে চোটের কারণে সফর থেকে নাম প্রত্যাহার করে নেন। তার এবং সাকিবের অনুপস্থিতিতে তামিম ইকবালকে দেওয়া হয়েছে নেতৃত্বের ভার।

ক্যারিয়ারের পুরোটা জুড়েই ইনজুরির সঙ্গে লড়াই করতে হয়েছে মাশরাফিকে। কিন্তু কোনো কিছুই তাকে ক্রিকেট থেকে দূরে রাখতে পারেনি। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেও ইনজুরি নিয়েই খেলেছেন মাশরাফি। সেই ইনজুরি টেনে নিয়ে এসেছেন বিশ্বকাপ্ব। কিন্তু শ্রীলঙ্কা সিরিজে আর মাঠে নামা সম্ভব ছিলো না।

তবুও তাকে এখনই অবসর চিন্তা বাদ দিয়ে খেলায় মনোযোগ দেওয়ার পরামর্শ দেন মালিঙ্গা।