• জুলাই ৩০, ২০১৯
  • রাজনীতি
  • 82
দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি বেমানান: কাদের

নিউজ ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যাদের মনে ব্যর্থতার দগদগে ঘা রয়েছে, তারাই ঢাকার দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করছেন। বিএনপির মতো ব্যর্থদের মুখে কারও পদত্যাগের কথা একেবারে বেমানান।

মঙ্গলবার (৩০ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের জরুরি সভায় ওবায়দুল কাদের এ সব কথা বলেন। ওই সভায় ডেঙ্গু প্রতিরোধে আওয়ামী লীগের কর্মসূচি তুলে ধরেন তিনি।

ওবায়দুল কাদের জানান, ডেঙ্গু প্রতিরোধে বুধবার (৩১ জুলাই) থেকে সারাদেশে পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে। আওয়ামী লীগের নেতাকর্মীরা এদিন সকাল ১১টা থেকে ১ টা পর্যন্ত ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় ও আশেপাশে পরিচ্ছন্নতা কার্যক্রম চালাবেন। একই সময় ঢাকার প্রতিটি ওয়ার্ডে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা পরিচ্ছন্নতা কার্যক্রম চালাবেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, ২ আগস্ট শুক্রবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পরিচ্ছন্নতা কর্মসূচি অব্যাহত থাকবে। এছাড়া ৩ আগস্ট সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত কর্মসূচি চলবে।
ওবায়দুল কাদের বলেন, ‘এই পরিচ্ছন্নতা কর্মসূচি দায়সারা হবে না। জেলা-উপজেলা পর্যায়ে নেতারাও কর্মসূচিতেও অংশ নেবেন। এখন সংসদ অধিবেশনের কার্যক্রম চলছে না। সংসদ সদস্যরাও নিজ এলাকায় এ পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেবেন।’

সড়ক ও প‌রিবহনমন্ত্রী বলেন, “আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, বিরোধীদল হিসেবে ভূমিকা না রাখতে পারার ব্যর্থতার জন্য বিএনপিরই ‘টপ টু বটম’ পদত্যাগ করা উচিত। তারা বন্যার্তদের পাশেও দাঁড়াতে পারেনি।”

আগামী শুক্রবার (২ আগস্ট) দেড়টায় নির্বাচন কমিশনে আওয়ামী লীগের দলীয় আয়-ব্যয়ের হিসাব জমা দেওয়া হবে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, এ কে এম এনামুল হক শামীমসহ অন্যরা।