• আগস্ট ১, ২০১৯
  • বিজ্ঞপ্তি
  • 114
পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই

নিউজ ডেস্কঃ বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী বলেছেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপনের বিকল্প নেই। বৃক্ষরোপণের মাধ্যমে দেশের সবুজ উন্নয়ন নিশ্চিত করতে সমাজের সবাইকে ভ’মিকা রাখতে হবে। আমাদের নিজেদের ও ভবিষ্যত প্রজন্মের স্বার্থে প্রাকৃতিক সম্পদের যথাযথ ব্যবহার এবং সংরক্ষণ করতে হবে। প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় সকল শ্রেণী পেশার মানুষকে পরিবেশ সম্পর্কে সচেতন ও পরিবেশ সুরক্ষায় উদ্যোগী হতে হবে।

বৃহস্পতিবার বিকেলে সিলেট নগরীর আলীয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত বৃক্ষমেলায়, সিলেটের সেচ্ছাসেবী পরিবেশবাদী সংগঠন ‘ভ’মিসন্তান বাংলাদেশ’ এর বৃক্ষ ভিক্ষা কর্মসূচিতে চারাগাছ প্রদানকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সামাজিক বনায়নের ফলে মানুষ আর্থিকভাবে সচ্ছল হচ্ছেন। দেশের পরিবেশও রক্ষা হচ্ছে। সবাইকে দেশের কথা চিন্তা করে পরিবেশ রক্ষায় শামিল হয়ে গাছ লাগাতে হবে।

এসময় তিনি সেচ্ছাসেবী পরিবেশবাদী সংগঠন ‘ভ’মিসন্তান বাংলাদেশ’ এর বৃক্ষ ভিক্ষা কর্মসূচিতে একাত্ত¡তা পোষন করে সংগঠনের সদস্যদের হাতে বিপুল পরিমান ফলজ, বনজ ও ওষুধী গাছের চারা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন, ভ’মিসন্তান বাংলাদেশ এর সমন্নয়ক আশরাফুল কবির, সদস্য বিপ্লব দেব, মাছুদুর রহমান তারেক, সোহাগ জাদু, মামুন হোসেন এবং ছাত্রদল নেতা আবির দেব প্রমুখ।