• আগস্ট ১১, ২০১৯
  • বিজ্ঞপ্তি
  • 54
জিয়াপুর পুরান সিংচাপইড় মানবিক যুব ঐক্য পরিষদের ঈদের শুভেচ্ছা

নিউজ ডেস্কঃ পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ছাতক উপজেলাসহ প্রবাসী ও দেশবাসীকে জিয়াপুর পুরান সিংচাপইড় মানবিক যুব ঐক্য পরিষদের পক্ষ থেকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সভাপতি ও সাধারণ সম্পাদক।

রোববার জিয়াপুর পুরান সিংচাপইড় মানবিক যুব ঐক্য পরিষদের সভাপতি মোহাম্মদ সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সালেহ আহমদ প্রেরিত শুভেচ্ছা বার্তায় বলেন, ঈদ আসে তাক্বওয়ার গুণে গুণান্বিত আর ভ্রাতৃত্বের বন্ধনে আমাদের আবদ্ধ করতে। দৈনিন্দন জীবনে খুশী আর ভয়ের শিক্ষা নিয়ে বছরে দু বার ঈদ আসে আমাদের মাঝে। পয়গাম্বর ইবরাহীম (আঃ) কর্তৃক পুত্র ইসমাইল (আঃ)কে কুরবানীর মনস্থ তা তাক্বওয়ার মাধ্যমে আল্লাহর পথে অবিচল থাকতে শেখায়!, মহানবী হজরত মুহাম্মদ সাঃ কর্তৃক ঈদগাহর ময়দানে ঈদ বস্ত্রহীন কান্নারত এতিম শিশুর প্রতি মহানুভবতা তা আমাদের ভ্রাতৃত্ব শেখায়। তবে আমরা কতটুকু তা থেকে শিক্ষা লাভ করি বা কজন তা নিয়ে ভাবি? আজও তো ঈদ নিয়ে অনেক মানুষের পরিবারে আলাদা কোন আয়োজন নেই, নেই কোন ব্যস্ততা প্রতিটা সকালই তাদের কাছে সমান, ঈদের সকাল বলে তাদের কিছু নেই! ঈদকে যদি ভ্রাতৃত্বের বন্ধন বলি, তাহলে সেটা বাইরে সব মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে। ঈদের আনন্দ শুধু উচ্চবিত্ত পরিবারে সীমাবদ্ধ রাখার মাধ্যমে প্রকৃত সুখ অনুভব করা যায় না, ঈদ সেটাই শেখায়। সবার কষ্ট সুখে পাশে না দাড়াতে পারলে আমরা হয়তো সঠিক শিক্ষা পাব না।

ঈদকে আনন্দদায়ক করতে হলে দরকার সাম্য, যা কোনো একক শিক্ষা নয়, আলহামদু লিল্লাহ আমরা পেরেছে জিয়াপুর পুরান সিংচাপইড় মানবিক যুব ঐক্য পরিষদের পক্ষ থেকে ১৩০ টি পরিবারে একটু করে হলেও চেষ্টা করেছি, এটা আমাদের প্রয়াস, আগামীর জন্য এগিয়ে চলার সুচনা। প্রিয় প্রবাসী সদস্যমন্ডলী বিস্তর পথে আছেন যারা, মা বাবা, ভাই বোনদের নিয়ে হয় তো সবার সাথে ঈদ করতে পারবেন না! কিন্ত যাদের ত্যাগের বিনিময়ে একটি পরিবারে ঈদের আনন্দ বয়ে যায়, সেই ত্যাগ’ই তো প্রকৃত আনন্দের। আর সেই ত্যাগী হলেন আপনারা। আপনাদের আর্থিক অনুদানে আরো কিছু পরিবারে হাসির ঝিলিক দেখতে পাচ্ছি। তাই সব মানুষের মধ্যে ছড়িয়ে পড়ুক এবারের ঈদ।