• আগস্ট ১৬, ২০১৯
  • রাজনীতি
  • 61
দুর্ভাগ্য আন্দোলন করতে পারছি না: মির্জা ফখরুল

নিউজ ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করার মতো আন্দোলন করতে না পারাকে তাদের ‘দুর্ভাগ্য’ বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের কোনো বিকল্প নেই।

আজ শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৭৫তম জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, ‘আমাদের দুর্ভাগ্য, এমন কোনো আন্দোলন করতে পারছি না যার মাধ্যমে খালেদা জিয়াকে বের করে নিয়ে আসতে পারব। আমরা জানি আইন-আদালতের ভূমিকা কী, তারা কী করছে, আর কী করছে না। তাই সুসংগঠিত হয়ে আন্দোলনের মধ্যে দিয়ে তাকে মুক্ত করা ছাড়া কোনও বিকল্প নেই।’

বাংলাদেশকে পরনির্ভরশীল করার চক্রান্ত চলছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সুদূর প্রসারী চক্রান্ত চলছে দেশকে পরনির্ভরশীল করার। যে চক্রান্তে সরকার অনেক দূর এগিয়েছে। তিনি আরও বলেন, পাট শিল্প ধ্বংসের পর সরকার চামড়া শিল্প ধ্বংস করছে। বিএনপি মহাসচিব বলেন, ঈদের পরে চামড়া আসে। চামড়া শিল্পের মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জিত হয়। সরকার তা পরিকল্পিতভাবে ধ্বংস করছে বলে অভিযোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী থাকাকালে খালেদা জিয়া দেশের অর্থনৈতিক উন্নয়নের ভিত্তি গড়ে দিয়েছিলেন বলে দাবি করে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া মুক্ত থাকলে দেশের অর্থনীতিকে ‘ফোকলা করে ফেলা’ সম্ভব হতো না।

খালেদা জিয়ার রাজনৈতিক জীবনের নানান দিক তুলে ধরেন মির্জা ফখরুল। খালেদা জিয়ার মুক্তি ও রোগমুক্তির জন্য দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

দোয়া মাহফিলে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান,ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী প্রমুখ।