• আগস্ট ১৬, ২০১৯
  • খেলাধুলা
  • 21
শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং (এইচপি) দল ঘোষনা

ক্রীড়া ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং (এইচপি) দল ঘোষণা করেছে বিসিবি। বাংলাদেশ এইচপি দলকে নেতৃত্ব দেবেন নাজমুল হাসান শান্ত। সহ অধিনায়ক ইয়াসির আলী

ঈদের আগে শুরু হয়েছিল বাংলাদেশ ইমার্জিং (এইচপি) দলের অনুশীলন। অনুশীলনে খেলোয়াড়দের বিশাল বহর দেখে অবশ্য বোঝা কঠিন, কারা থাকছেন স্কোয়াডে আর কারা থাকছেন না। আজ সন্ধ্যায় শ্রীলঙ্কান ইমার্জিং দলের বিপক্ষে ১৫ সদস্যের বাংলাদেশ ইমার্জিং দল ঘোষণা করেছে বিসিবি।

বিসিবির এইচপি দলকে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। অনেক দিন ধরে নির্বাচকদের রাডারে থাকা ইয়াসির আলী চৌধুরীকে করা হয়েছে সহ অধিনায়ক। এই দলে আছেন গত ঢাকা প্রিমিয়ার লিগে ধারাবাহিক ভালো করা সাইফ হাসান ও নাঈম শেখ। নাঈম অবশ্য সবশেষ আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষেও ভালো খেলেছেন। জাতীয় দলে খেলেছেন কিন্তু জায়গা পোক্ত করতে না পারা আফিফ হোসেন, নাঈম হাসানদের মতো তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের সামনে আবারও সুযোগ এইচপি দলে ভালো করে নিজেদের প্রমাণ করা। এই সিরিজে ইয়াসিন আরাফাত, শহিদুল ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদির মতো উঠতি ক্রিকেটারদেরও ভালো সুযোগ নিজেদের চেনানোর।

ইমার্জিং দল সব সময়ই বিবেচিত হয় ‘পাইপলাইন’ হিসেবে। পাইপলাইন যত সমৃদ্ধ হবে, ততই শক্তিশালী হবে জাতীয় দল। শ্রীলঙ্কানদের বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং দল থাকা ক্রিকেটাররা ভবিষ্যতের জন্য কতটা নিজেদের তৈরি করতে পারেন সেটিই দেখার।

ওয়ানডে সিরিজে বাংলাদেশ ইমার্জিং দল (এইচপি):
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাইফ হাসান, নাঈম শেখ, ইয়াসির আলী (সহ অধিনায়ক), আফিফ হোসেন, মাহিদুল ইসলাম, আমিনুল ইসলাম, জাকির আলী, নাঈম হাসান, ইয়াসিন আরাফাত, শফিকুল ইসলাম, সুমন খান, শহিদুল ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও তানভীর ইসলাম।

অপেক্ষমাণ: মানিক খান, জাকির হাসান, রবিউল হক, ফারদিন হোসেন, ইফরান হোসেন, সাব্বির হোসেন ও মেহেদী হাসান রানা।

ইমার্জিং দলের ওয়ানডে সিরিজ তারিখ: ম্যাচ মাঠ
১৮ আগস্ট প্রথম ওয়ানডে বিকেএসপি
২১ আগস্ট দ্বিতীয় ওয়ানডে বিকেএসপি
২৪ আগস্ট তৃতীয় ওয়ানডে খুলনা