• আগস্ট ১৭, ২০১৯
  • খেলাধুলা
  • 19
টাইগারদের নতুন কোচ রাসেল ডমিঙ্গো

ক্রীড়া ডেস্কঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গোর নাম ঘোষণা করেছে বালাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (১৭ আগস্ট) মিরপুরে বিসিবি কার্যালয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন কোচ হিসেবে ডমিঙ্গোর নাম ঘোষণা করেন। দুই বছরের জন্য টাইগারদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আগামী ২১ আগস্ট দলের দায়িত্ব নেবেন তিনি।

গত ০৭ আগস্ট ঢাকায় এসে প্রধান কোচের জন্য সাক্ষাৎকার দিয়ে যান প্রোটিয়া কোচ রাসেল ডমিঙ্গো। কোচ নিয়োগের তিন জনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন এই প্রোটিয়া কোচ। সাক্ষাৎকার দেওয়ার সময় তিনি বাংলাদেশকে নিয়ে নিজের পরিকল্পনার কথা তু্লে ধরেন বিসিবির কাছে। বিসিবিও তার পরিকল্পনার কথা শুনে সন্তুষ্ট হয়।

বাংলাদেশের কোচ হওয়ার দৌড়ে ডমিঙ্গোর সঙ্গে আরও ছিলেন সাবেক কিউই কোচ মাইক হেসন। তবে তিনি ভারতের পছন্দের তালিকাতেও ছিলেন। কিন্তু ভারত তাদের কোচ হিসেবে রবি শাস্ত্রীর সঙ্গেই চুক্তি নবায়ন করে। ফলে বাংলাদেশের কোচর তালিকায় অন্যতম পছন্দ ছিলেন হেসন।

কিন্তু ডমিঙ্গোর ইন্টারভিউ শেষে বোর্ড কর্মকর্তারা জানান, তার পরিকল্পনা বেশ ভালো লেগেছে। সে জন্যই হয়তো আর অপেক্ষা করেনি বিসিবি। তাকেই প্রধান কোচ হিসেবে নিযোগ দেয়। ফলে আসন্ন আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ ও এরপর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নতুন কোচের অধীনেই খেলবে বাংলাদেশ।