• আগস্ট ১৮, ২০১৯
  • খেলাধুলা
  • 19
সাকিবকে ছাড়াই শুরু হচ্ছে কন্ডিশনিং ক্যাম্প

ক্রীড়া ডেস্কঃ জাতীয় ক্রিকেটারদের উপস্থিতিতে সরব হচ্ছে শেরে বাংলা স্টেডিয়াম। আগামীকাল ১৯ আগস্ট সোমবার সকাল থেকে শুরু হচ্ছে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প।

আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচের টেস্ট আর জিম্বাবুয়ে, আফগানিস্তান এবং বাংলাদেশকে নিয়ে যে তিন জাতি টি-টোয়েন্টি আসর হবে; এ কন্ডিশনিং ক্যাম্প তারই পূর্ব প্রস্তুতি।

এ ক্যাম্পের জন্য ৩৫ ক্রিকেটারকে মনোনীত করা হয়েছে। যার বড় অংশে আছেন গত এক বছর টেস্ট এবং টি-টোয়েন্টি দলে থাকা ২৪/২৫ ক্রিকেটার। সাথে হাই পারফররমেন্স ইউনিটের হয়ে শ্রীলঙ্কার ইমার্জিং দলের বিপক্ষে একদিনের সিরিজে বাংলাদেশ ইমার্জিং দলে থাকা ১০ তরুণ ক্রিকেটারও আছেন।

এছাড়া আফগানিস্তানের সাথে টেস্ট এবং তিন জাতি টি-টোয়েন্টি টুর্নামেন্টের অংশ না হলেও কন্ডিশনিং ক্যাম্পে আছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। তবে এ কন্ডিশনিং ক্যাম্পে নেই তামিম ইকবাল। দেশের এক নম্বর ওপেনার আসন্ন সিরিজে স্বেচ্ছায় ছুটিতে গিয়েছেন।

আফগানিস্তানের সাথে এক ম্যাচের টেস্ট সিরিজ আর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ না খেলে বিশ্রামের জন্য ছুটির আবেদন করেছিলেন তামিম। বিসিবি এবং নির্বাচকরা তা মঞ্জুর করায় তামিম ছুটিতে। এবং সে কারণেই তাকে ৩৫ জনের কন্ডিশনিং ক্যাম্পেও রাখা হয়নি।

এদিকে কাল থেকে লঙ্কান ট্রেনার মারিও ভিল্লাভারায়নের তত্ত্বাবধানে কন্ডিশনিং ক্যাম্প শুরুর প্রথম কদিন থাকবেন না অধিনায়ক সাকিব আল হাসানও। তিনি ছুটিতে যুক্তরাষ্ট্রে। মাকে নিয়ে হজ করতে যাবার আগে স্ত্রী শিশির আর কন্যা অ্যালাইনাকে যুক্তরাষ্ট্রে রেখে গিয়েছিলেন সাকিব। হ্জ থেকে ফিরে তাদের আনতেই আসলে যুক্তরাষ্ট্র যাত্রা। জানা গেছে, ফিরতে ফিরতে ২৪ আগস্ট। তার মানে সাকিব ক্যাম্পে যোগ দেবেন শুরুর সপ্তাহখানেক বা তারও বেশি সময় পর।

এদিকে অধিনায়ক সাকিব ক্যাম্পে যোগ দেবার আগে কন্ডিশনিং ক্যাম্পের তৃতীয় দিন অর্থাৎ ২১ আগস্ট আসবেন নতুন হেড কোচ রাসেল ডোমিঙ্গো।