• আগস্ট ১৮, ২০১৯
  • শীর্ষ খবর
  • 17
হবিগঞ্জে ভারতীয় চা পাতা ও মদসহ ২জনকে আটক করেছে বিজিবি

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাট ও মাধবপুর উপজেলা থেকে ১ হাজার ৫০ কেজি ভারতীয় চা পাতা, ৪৭ বোতল মদ এবং ২ বোতল ফেনসিডিল জব্দ ও দুই মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- চুনারুঘাট উপজেলার গাজীপুর গ্রামের আব্দুল জলিলের ছেলে সাহেব মিয়া (৪৬) ও টেকেরঘাট গ্রামের হিরন মিয়ার ছেলে তাজুল হক (২৫)।
রোববার (১৮ আগস্ট) দুপুরে ও ভোরে পৃথক তিনটি অভিযানে এগুলো জব্দ করা হয়। এসবের আনুমানিক বাজার মূল্য ৩ লাখ ৮৮ হাজার ৫শ টাকা।

বিজিবি-৫৫ ব্যাটারিয়নের অধিনায়ক লে. কর্নেল এম জাহিদুর রশীদ জানান, রোববার দুপুরে চুনারুঘাটের চিমটিবিল সীমান্ত ফাঁড়ির হাবিলদার রুহুল আমীনের নেতৃত্বে বিজিবি সদস্যরা সাতছড়ি বিট এলাকায় অভিযান চালায়। এ সময় ভারত থেকে অবৈধপন্থায় আমদানি করা ১ হাজার ৫০ কেজি চা পাতা জব্দ করা হলেও চোরাকারবারীদের পাওয়া যায়নি। এগুলোর আনুমানিক বাজার মূল্য ৩ লাখ ১৫ হাজার টাকা।

একইদিন দুপুরে চুনারুঘাটের বাল্লা সীমান্ত ফাঁড়ির হাবিলদার গোলাম মুর্শেদের নেতৃত্বে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ২ বোতল ভারতীয় মদসহ সাহেব মিয়া ও তাজুল হককে গ্রেপ্তার করে। জব্দকরা মাদকের আনুমানিক মূল্য ৩ হাজার টাকা।

এর আগে ভোরে চুনারুঘাট উপজেলার চিমটিবিল সীমান্ত ফাঁড়ির সুবেদার আতাউর রহমানের নেতৃত্বে বিজিবি সদস্যরা আভিযান পরিচালনা করেন রাবার বাগান এলাকায়। এ সময় ৪৭ বোতল ভারতীয় ফেনসিডিল জব্দ করা হলেও কাউকে আটক করা সম্ভব হয়নি। এগুলোর আমুনানিক মূল্য ৭০ হাজার ৫শ’ টাকা।

মাদক ও চা পাতা জব্দের পর পৃথক মামলা হয়েছে। এছাড়া গ্রেপ্তার হওয়া দুই মাদক বিক্রেতাকে থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান বিজিবি’র অধিনায়ক।