• আগস্ট ২০, ২০১৯
  • সুনামগঞ্জ
  • 19
ছাতকে দুদু মিয়ার খুনীদের ফাঁসির দাবী মানববন্ধন, বিক্ষোভ মিছিল

ছাতক প্রতিনিধিঃ ছাতকের ব্যবসায়ী ও শিক্ষানুরাগী দুদু মিয়ার খুনিদের ফাঁসির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় এলাকাবাসী।

মঙ্গলবার (২০ আগষ্ট) দুপুরে ছাতক-সিলেট সড়কের ঝাওয়ারখাড়া সেতু সংলগ্ন এলাকায় এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।
এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন চলাকালে সাবেক ইউপি চেয়ারম্যান ফজর আলীর সভাপতিত্বে ও আশরাফুল হকের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, উত্তর খুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিলাল আহমদ, আ’লীগ নেতা আফতাব উদ্দিন, হাজি রফিকুল ইসলাম, আবু বক্কর, ইলিয়াছ আলী, আলা উদ্দিন, নিহত দুদু মিয়ার কন্যা লুবনা বেগম আমরু মিয়া জিল্লুর রহমান, ছাদ মিয়া, লুৎফুর রহমান, ফারুক মিয়া মাওলানা মানিক মিয়া প্রমুখ।

এসময় ছাতক-সিলেট সড়কে একটি বিক্ষোভ মিছিল বের করেন স্থানীয় এলাকাবাসী।

সভায় বক্তারা বলেন, প্রতিপক্ষের স্থানীয় চিহ্নিত সন্ত্রাসীরা পরিকল্পিত ভাবে নির্মম ভাবে কৃষক দুদু মিয়াকে কুপিয়ে হত্যা করে। অভিলম্বে দুদু মিয়া হত্যাকারীদের গ্রেফতার ও খুনিদের ফাঁসির দাবী জানানো হয়। মানববন্ধন ও মিছিলে মোহনপুর গ্রাম ছাড়াও বেরাজপুর, হাসনাবাদ, লম্বাহাটি, করচখালী, নৌকাকান্দিসহ বেশ কয়েকটি গ্রামের লোকজন অংশ নেয়।

উল্লেখ্য, গত ১৪ আগষ্ট সকালে জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ক্ষেতের জমিতে চালচাষ করার সময় উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের মোহনপুর গ্রামের প্রতিপক্ষের সন্ত্রাসীদের হামলায় কৃষক দুদু মিয়া নিহত হয়। বাবাকে বাঁচাতে গিয়ে এ সময় তার দুই পূত্র আহত হয়। পরদিন নিহত দুদু মিয়ার বড় ছেলে খালেদ মিয়া বাদী হয়ে ১৭জনের নাম উলে¬খসহ অজ্ঞাতনামা আরও ৪/৫জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এ মামলায় মোজাহিদ আলী নামে এক আসামীকে পুলিশ গ্রেফতার করলেও মুল আসামীরা এখনও পুলিশের ধরা-ছোয়ার বাইরে।