• আগস্ট ২২, ২০১৯
  • শিক্ষাঙ্গন
  • 27
শাবি ছাত্রলীগের মাদকাসক্তদের তালিকা দিতে উপাচার্যের আল্টিমেটাম

শাবি প্রতিনিধিঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে থাকা মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ীদের তালিকা দিতে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (২২ আগষ্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আল্টিমেটাম দেন।

উপাচার্য বলেন, মাদক সেবনের কারণে আমাদের শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। মাদকাসক্তদের সুস্থ ধারায় ফিরিয়ে আনতে চাই। সবার প্রচেষ্টায় আমরা মাদকমুক্ত ক্যাম্পাস গড়তে চাই।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শীর্ষ নেতাদের উদ্দেশ করে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে আবাসিক হলগুলোতে যারা মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ী তাদের তালিকা দিতে হবে। এক সপ্তাহ পর ক্যাম্পাস মাদকমুক্ত ঘোষণা করতে চাই। ছাত্রলীগকেও ঘোষণা দিতে হবে তাদের কোনো নেতাকর্মী মাদকাসক্ত থাকবে না।

এ সময় উপাচার্য ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ তার পরিবারের অন্য সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন। এছাড়া ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা ও আহতদের প্রতি সমবেদনা জানান।

এর আগে উপাচার্যের নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ক্যাম্পাসে শোক র‌্যালি বের করা হয়।

শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলামের সভাপতিত্বে ও রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মো. আনোয়ার হোসেন, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জহির বিন আলম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ফয়সল আহম্মদ, এগ্রিকালচারাল অ্যান্ড মিনারেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. বেলাল উদ্দিন প্রমুখ।