• আগস্ট ২৩, ২০১৯
  • বিজ্ঞপ্তি
  • 56
ড্যাব সিলেট জেলার ডেঙ্গু হেল্প লাইন চালু

নিউজ ডেস্কঃ ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলার পক্ষ থেকে ডেঙ্গু হেল্প লাইন ও ইমারজেন্সি চিকিৎসা সেবা সেন্টার উদ্বোধন করা হয়েছে।

ডেঙ্গুসহ সব ধরনের ইমারজেন্সি চিকিৎসা সেবা দেওয়ার জন্য ড্যাব সিলেট জেলা শাখার হটলাইন নাম্বার +৮৮০১৭০৬-৮৯৪১৬৮

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে নগরীর একটি অভিজাত রেস্তুরায় ডেঙ্গু হেল্প সেন্টার ও ইমারজেন্সি চিকিৎসা সেন্টারের উদ্বোধন করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও বিএনপি ফরেন এফেয়ার্স কমিটির সদস্য ডক্টর মোহাম্মদ ইনামুল হক চৌধুরী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ড্যাবের এই হেল্প লাইন স্বাস্থ্য সেবা দেশের সর্বস্তরের মানুষের উপকারে আসবে। উদ্যোগটি সত্যি প্রশংসনীয়। সরকার ডেঙ্গু সহ দেশের মানুষের স্বাস্থ্য নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যার্থ হয়েছে। মূলত এই সরকার দেশ পরিচালনায়ও ব্যার্থ। ডেঙ্গুর ভয়াবহতার পূর্বাবাস থাকলেও আমলে নেয়নি সরকার। যার ফলে মহামারি আকার ধারণ করেছে ডেঙ্গু। বেগম খালেদা জিয়ার শাসনামলে দেশের মানুষ মাঝে অসুস্থতা বা কোন সংক্রামক ব্যাধি নিয়ে কখনও এমন অস্থিরতা বিরাজ করেনি। আজ দেশে গনতন্ত্র পুনঃ প্রতিষ্ঠার জন্য অসুস্থ বিএনপি চেয়ারপার্সন মিথ্যে মামলায় কারাগারে বন্দী। এই সরকারের উচিৎ অতিদ্রুত বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে দেশের এই ক্রান্তিলগ্নে নিরপেক্ষ নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা।

ড্যাব সিলেট জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা. নাজমুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, বিএনপি কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য ও ড্যাব কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী।

প্রধান বক্তা বলেন, ড্যাবের এই প্রশংসনীয় উদ্যোগে ডেঙ্গুসহ সব ধরনের রোগে ২৪ ঘন্টা বিনামূল্যে প্রাথমিক সেবা পাবেন সবাই। ডেঙ্গু মোকাবেলায় চিকিৎসকরা প্রাণপন চেষ্টা করছেন। ইতোমধ্যে ৯জন চিকিৎসক মৃত্যুবরণ করেছেন ডেঙ্গু আক্রান্ত হয়ে। আরো শতাধিক ডাক্তার ও নার্স চিকিৎসাধীন রয়েছেন। সরকারের পক্ষ থেকে ডেঙ্গুর প্রজনন বন্ধ করার জন্য যে ওষুধ ছিটানো হয়েছে সেটার কার্যকরীতা নেই। তাই কার্যকারী ও দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে তিনি অসুস্থ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবী করেন ও বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের সুস্থতা কামনা করে সকালের কাছে দোয়া প্রার্থনা করেন।

ড্যাব সিলেট জেলার সাধারণ সম্পাদক ডা. মো. শাকিলুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড্যাব সিলেট জেলার সহ-সভাপতি ডা. জাকারিয়া মানিক, ডাঃ গোলাম রব শোয়েব, যুগ্ম সম্পাদক ডা. আবু সাকিব আব্দুল্লাহ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ডা. আহমদ নাফি, যুগ্ম সম্পাদক ডাঃ ফাহমিদুর রহমান, প্রকাশনা সম্পাদক ডা. আখলাকুর রহমান, প্রচার সম্পাদক ডাঃ সৌয়দ আল হোসেন।

অনুষ্ঠানে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলা শাখার সকল নেতৃবৃন্দের সাথে আরও উপস্থিত ছিলেন সিলেট জেলায় বিভিন্ন হাসপাতালে কর্মরত সকল পর্যায়ের চিকিৎসক বৃন্দ।