• আগস্ট ২৫, ২০১৯
  • শীর্ষ খবর
  • 15
জৈন্তাপুরে ৩৩ বস্তা ভারতীয় সুপারী আটক করেছে বিজিবি

জৈন্তাপুর প্রতিনিধিঃ জৈন্তাপুর ১৯ বিজিবি জৈন্তাপুর ক্যাম্প কর্তৃক অভিযান পরিচালনা করে ভারতীয় ৩৩ বস্তা সুপারী আটক করেছে।

বিজিবি সূত্রে জানাযায়, ২৫ আগষ্ট রবিবার বিকাল ৪টায় গোপন সংবাদের ভিত্তিত্বে সিলেট তামাবিল মহাসড়কের ফেরীঘাট এলাকায় অভিযান পরিচালনা করে চোরাইপথে ভারত থেকে নিয়ে আসা ৩৩ বস্তা সুপারী আটক করে জৈন্তাপুর ক্যাম্পে নিয়ে যায়।

এদিকে এলাকাবাসী জানান প্রতিদিন জৈন্তাপুর সীমান্তের বিভিন্ন পথ দিয়ে ভারতে পাচার হচ্ছে লাখ লাখ বস্তা মটর শুটি। বিনিময়ে বাংলাদেশে প্রবেশ করছে রোগাক্রান্ত গরু-মহিষ, ভারতীয় নিম্ন মানের চা-পাতা, অফিসার চয়েছ, এসিব্লাক, ব্যাকপেপার মদ, বিয়ার, ফেন্সীড্রিল, ইয়াবা, গাড়ীর টায়ার, স্প্রীং, ভারতীয় নিম্ন ব্র্যান্ডের সিগারেট ও নাছির বিড়ি। চোরাকারবারের অন্যতম রোড হিসাবে চোরাকারবারীরা ব্যবহার করছে নদী পথ, নদীগুলো হল- খোয়াইখাল, নাফিতখাল, ডিবি নদী, ছোট নয়াগাং, বড় নয়াগাং, কাটা গাং, লালাখাল সারী নদী অন্যতম। সীমান্ত রক্ষী বাহিনী এগুলোর দিকে নজর দিচ্ছে না বলে জানান সচেতন মহল।

এবিষয়ে জানতে চাইলে জৈন্তাপুর ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সিগন্যাল তোফাজ্জল হোসেন প্রতিবেদককে সুপারী আটকের বিষয় নিশ্চিত করে বলেন, আমি এই ক্যাম্পে যোগদানের পর হতে চোরাকারবার বন্দে সর্বাত্মক চেষ্টা অব্যাহত রেখেছি। আপনারা আমাকে তথ্য দিয়ে সহযোগিতা করুন অচিরেই চোরাচালান রুদ করব।