• সেপ্টেম্বর ৬, ২০১৯
  • খেলাধুলা
  • 68
কোচ হয়ে আর্জেন্টিনায় ফিরলেন ম্যারাডোনা

ক্রীড়া ডেস্কঃ শিরোনাম দেখে চমকে যাওয়ার কারণ নেই। আর্জেন্টিনা জাতীয় দলের নয়, একটি ক্লাব দলের কোচ হয়ে নিজের দেশ আর্জেন্টিনায় ফিরছেন দিয়েগো ম্যারাডোনা।

মেক্সিকান দ্বিতীয় বিভাগের ক্লাব ডোরাডোসের হয়ে এক বছর কোচের দায়িত্ব পালন করেন ম্যারাডোনা। এর মধ্যে আবার তিনি নিজে অসুস্থও ছিলেন। এবার নিজের দেশ আর্জেন্টিনায় ক্লাব ফুটবলের ডাগআউটে দাঁড়াতে দেখা যাবে তাকে।

আর্জেন্টিনার প্রথম বিভাগের ক্লাব জিমন্যাসিয়া ওয়াই এসগ্রিমা লা প্লাতার কোচ হলেন তিনি। বৃহস্পতিবারই ক্লাবের পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয় যে, আগামী মৌসুমের জন্য ম্যারাডোনা তাদের সঙ্গে চুক্তিতে আবদ্ধ হয়েছেন।

আজই আনুষ্ঠানিকভাবে জিমন্যাসিয়ার কোচ হিসেবে ম্যারাডোনাকে উপস্থাপন করা হবে বলে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। লা প্লাতার ক্লাবটির আশা, ম্যারাডোনার হাত ধরে তারা অন্তত অবনমনটা ঠেকাতে পারবে।

ম্যারাডোনার সহকারী কোচ হিসেবে জিমন্যাসিয়ামে কাজ করবেন সেবাস্তিয়ান মেন্ডেজ। একই সঙ্গে আদ্রিয়ান গঞ্জালেজ এবং হার্নান ক্যাস্টেক্স তার সঙ্গে কোচিং স্টাফ হিসেবে কাজ করে যাবেন।

ইএসপিএন জানাচ্ছে, গত মঙ্গলবারই ম্যারাডোনা এ বিষয়ে সাক্ষাৎ করেন জিমন্যাসিয়া ক্লাব কর্তৃপক্ষের সাথে। এরপরই ম্যারাডোনা জানিয়েছিলেন, ‘চুক্তি প্রায় ৮০ ভাগ নিশ্চিত। শুধু বিস্তারিত আলোচনাটা বাকি।’

জিমন্যাসিয়া ক্লাবের পক্ষ থেকে ঘোষণা দিয়ে বলা হয়েছে, ‘বিশ্ব ফুটবলের অবিসংবাদিত তারকা দিয়েগো আরমান্দো ম্যারাডোনা নিজের নাম সাক্ষর করেছেন এবং জিমন্যাসিয়ার কোচ হিসেবে যোগ দিতে যাচ্ছেন।’
প্রসঙ্গতঃ ২০১০ বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনার কোচের দায়িত্ব পালন করেন ম্যারাডোনা। এরপর মেসিদের কোচের পদ থেকে বরখাস্ত হন তিনি। সেই থেকে এখনও পর্যন্ত অনেকবারই পূনরায় আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন ১৯৮৬ বিশ্বকাপজয়ী এই ফুটবলার। কিন্তু তার ব্যাপারে কোনো আগ্রহই প্রকাশ করেনি আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন।