• অক্টোবর ৮, ২০১৯
  • শীর্ষ খবর
  • 28
ভারতের কাছে বাংলাদেশের গ্যাস বিক্রির তথ্যটা ভুল: পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্কঃ “ভারতের কাছে বাংলাদেশের গ্যাস বিক্রির তথ্যটা ভুল, আমরা রি-এক্সপোর্ট করবো” বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (০৮ অক্টোবর) দুপুরে সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে নির্মাণাধীন আউটার স্টেডিয়াম পরিদর্শনকালে তিনি একথাগুলো বলেন।

প্রধানমন্ত্রীর ভারত সফরের সময় থেকেই দেশের রাজনীতিতে ‘ভারতে গ্যাস বিক্রি’র বিষয়টি বেশ আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। এ নিয়ে সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য না থাকায় বেড়েই চলেছে সরকারের বিপক্ষে সমালোচনা। এ অবস্থায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সিলেট সফরে আসলে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন।

এসময় আব্দুল মোমেন বলেন- ‘আমরা বাংলাদেশের গ্যাস ভারতে দিচ্ছি না। এখানে তথ্যটা ভুল। আমরা কোত্থেকে বিক্রি করবো গ্যাস? মূলত আমরা বিদেশ থেকে গ্যাস এনে এটাকে এলএনজি প্রক্রিয়াজাত করে সিলিন্ডারে ঢুকাবো। অর্থাৎ বিদেশ থেকে গ্যাস এনে এটাকে সিলিন্ডারাইজেসন করে আমরা ভারতে দেব। এতে আমাদের মার্কেট বড় হবে। আমাদের দেশের উন্নতি হবে। আমাদের লাভ, আমরা রি-এক্সপোর্ট করতেছি।’

তিনি বলেন- অনেকের ধারণা, আমরা আমাদের গ্যাস দিয়ে দিচ্ছি। নো ওয়ে। আমরা এটা রি-এক্সপোর্ট করবো, এটা দুনিয়ার সব দেশেই হয়।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ।