• অক্টোবর ১৫, ২০১৯
  • খেলাধুলা
  • 51
১৫ ওভারের বেশি বল করতে পারবেন না মোস্তাফিজ

ক্রীড়া ডেস্কঃ ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় জাতীয় ক্রিকেট লিগের (এনিসিএল) প্রথম রাউন্ডে মাঠে নামতে পারেননি পেসার মোস্তাফিজুর রহমান। বিসিবির ফিজিও জুলিয়ান ক্যালেফতের অধীনে মিরপুরে চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া। সবকিছু ঠিক থাকলে দ্বিতীয় রাউন্ডে মাঠে নামবেন তিনি। কিন্তু ফিজিও নির্ধারণ করে দিয়েছেন দিনে ১৫ ওভারের বেশি বল করতে পারবেন না ‘দ্য ফিজ’।

ভারত বিপক্ষে সিরিজের আগে তাই মোস্তাফিজকে কঠিন পরীক্ষার মুখে পড়তে হচ্ছে। ফিটনেস ঠিক রেখে পুরো পরীক্ষায় ভালোভাবে পাশ করলেই ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলবেন তিনি।

মিরপুরে মঙ্গলবার (১৫ অক্টোবর) সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি বলেন, অবশ্যই ওকে প্রমাণ দিতে হবে। প্রতিদিন ১৫ ওভার করে বল করতে হবে। ফিজিও আমাকে একটি গাইডলাইন দিয়েছে। ওর প্রথম ম্যাচ থেকে খেলার কথা ছিল। যেহেতু ওর গোড়ালিতে একটু সমস্যা আছে, এ কারণে সে পুরোপুরি চাপ নিতে পারছে না। পুরোপুরি লোড না নিতে পারলে দ্বিতীয় ম্যাচেও খেলতে পারবে না।

তিনি আরও বলেন, ‘এখন সে রিকভার করেছে। দেখার বিষয় যে সে কত ওভার বল করতে পারে। একটা গাইডলাইন দিয়েছে যে ১৫ ওভারের বেশি বল করতে পারবে না দ্বিতীয় ম্যাচটিতে। সেই হিসেবে আমরা এটি দেখবো এবং ওর ফিটনেসের ব্যাপারে চিন্তা করবো। প্রতি ইনিংসে পার ডে ১৫ ওভার পর্যন্ত করতে পারবে।’

তবে এনসিএলে পাশ করলে ভারতের বিপক্ষে দুটি টেস্ট খেলবেন কিনা তা টিম ম্যানেজমেন্টের ওপর ছেড়ে দিয়েছেন নান্নু, ‘এটা পুরোপুরি টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। মাঠে আমরা কাজ করি না। ফিটনেস ট্রেনার, বোলিং কোচ আছেন। ও কতটুকু বোলিং করতে পারবে, ব্যাক টু ব্যাক টেস্ট ম্যাচ খেলতে পারবে কিনা এসব আপডেট তারাই জানাবেন।’

১৭ অক্টোবর খুলনায় মুশফিকের রাহশাহী বিভাগের বিপক্ষে এনসিএলের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মাঠে নামবে মোস্তোফিজের খুলনা বিভাগ।