• অক্টোবর ৩১, ২০১৯
  • শীর্ষ খবর
  • 27
সোনার বাংলা গড়ে তোলাই সরকারের চলমান শুদ্ধি অভিযানের মূল উদ্দেশ্য: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধিঃ দুর্নীতিমুক্ত সুন্দর সোনার বাংলা গড়ে তোলাই সরকারের চলমান শুদ্ধি অভিযানের মূল উদ্দেশ্য বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই অভিযান চলছে। সারা দেশের মানুষ জননেত্রী শেখ হাসিনার সঙ্গে আছে। যারা দুর্নীতি করে হাজার হাজার কোটি টাকা বানিয়েছে, সেই সব ডাকাতদের ধরা হচ্ছে। যত বড় দুর্নীতিবাজ হোক কেউ ছাড় পাবে না।

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে ‘পল্লি এলাকায় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন’ প্রকল্পের আওতায় হতদরিদ্র পরিবারের মধ্যে গভীর নলকূপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আজ বৃহস্পতিবার দুপুরে এই অনুষ্ঠানের আয়োজন করে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশলীর অধিদপ্তরের কার্যালয়। এই প্রকল্পের আওতায় ১০০ কোটি টাকা ব্যয়ে উপজেলার এক হাজার পরিবারকে গভীর নলকূপ দেওয়া হবে।

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আরও বলেন, সরকার সব এলাকার উন্নয়নে কাজ করছে। হাওরাঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে আরও নতুন নতুন প্রকল্প হচ্ছে। চরাঞ্চল ও হাওরাঞ্চলের মানুষদের বিশুদ্ধ পানি ও স্যানিটেশনের ব্যবস্থা করছে সরকার। শেখ হাসিনার সরকার গ্রামকে শহর বানাতে চায়। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সাধারণ মানুষের উন্নয়ন হয়। গ্রামের উন্নয়ন হয়। দেশের উন্নয়ন-অগ্রযাত্রায় সব মানুষকে সহযোগিতা করতে হবে।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সফি উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, জেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবুল কাশেম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নূর হোসেন ও দুলন রানী তালুকদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা শমসাদ বেগম, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশীদ চৌধুরী প্রমুখ।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এর আগে উপজেলার দরগাপাশা ইউনিয়নের আক্তাপাড়া গ্রামে এই প্রকল্পের আওতায় একটি বাড়িতে স্থাপন করা নলকূপের কাজ পরিদর্শন করেন। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রামবাসী উপস্থিত ছিলেন।