• অক্টোবর ৩১, ২০১৯
  • শীর্ষ খবর
  • 93
হবিগঞ্জ সদর হাসপাতালে দুদকের অভিযান, ২০ ডাক্তারের মধ্যে উপস্থিত ৫

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক), হাসপাতালে কর্মরত ২০ জন চিকিৎসকের মধ্যে মাত্র পাঁচজনকে মাত্র উপস্থিত পাওয়া যায় তখন।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুপুরে দুদকের হবিগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো. এরশাদের নেতৃত্বে একদল কর্মকর্তা এই অভিযান পরিচালনা করেন।

দুদক সূত্র জানায়, দীর্ঘদিন ধরে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে কর্মরত চিকিৎসক ও স্টাফরা নিয়মিত উপস্থিত থাকেন না। আবার হাসপাতালে উপস্থিত থাকলেও নিজে বিশ্রাম নিয়ে ইন্টার্নিদের দিয়ে চিকিৎসা প্রদান করে থাকেন। এমন অভিযোগ পেয়ে দুদক কর্মকর্তারা সাদা পোশাকে একাধিকবার ওই হাসপাতাল পরিদর্শন করেন। অভিযোগের সত্যতা পাওয়ায় বৃহস্পতিবার সদর হাসপাতালে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় হাসপাতালে কর্মরত ২০ জন চিকিৎসকের মধ্যে মাত্র পাঁচজনকে উপস্থিত পান দুদকের কর্মকর্তারা। তাও আবার তাদেরকে নিজ কক্ষে পাওয়া যায়নি। দুদকের অভিযানের খবর পেয়ে বিভিন্ন স্থান থেকে হাসপাতালে হাজির হন চিকিৎসকেরা। এ সময় দুদক কর্মকর্তারা তাদের কাছে উপস্থিতির বিষয়ে জানতে চাইলে নামাজসহ বিভিন্ন অজুহাত দেখান তারা।

এ ব্যাপারে দুদকের হবিগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো. এরশাদ বলেন, ‘বেশ কয়েকদিন ধরে দুদক কর্মকর্তারা বিভিন্ন কৌশলে হবিগঞ্জ সদর হাসপাতালের বিষয়ে পর্যবেক্ষণ করেন। এ সময় ডাক্তার ও স্টাফদের অনুপস্থিতিসহ বিভিন্ন অনিয়ম পাওয়া যায়। তাই এই অভিযান চালানো হয়েছে।’