• নভেম্বর ১১, ২০১৯
  • শীর্ষ খবর
  • 96
কিস্তিতে ফটোগ্রাফি প্রশিক্ষন কোর্স চালু করল ‘ফোকাস’

নিউজ ডেস্কঃ ফটোগ্রাফি কোর্সে ভর্তিচ্ছুদের জন্য তিন মাসের সহজ কিস্তিতে কোর্স ফি প্রদানের সুবিধা চালু করেছে ফোকাস একাডেমি বাংলাদেশ। এছাড়াও নারী শিক্ষার্থীদের জন্য দেয়া হয়েছে কোর্সতে ৫% ছাড়।

সিলেটের জিন্দাবাজারের মিলেনিয়াম মার্কেটে অবস্থিত ফোকাস একাডেমি বাংলাদেশ এবারই প্রথম এই মাসিক কিস্তিতে ফটোগ্রাফি প্রশিক্ষন কোর্সের সুবিধা চালু করলো।

ফোকাস একাডেমির কর্ণধার ও প্রশিক্ষক মোহাম্মদ এনামুল হক জানান, ফটোগ্রাফি শিখতে আগ্রহিদের বেশীর ভাগই শিক্ষার্থী। যার কারনে এক সংঙ্গে কোর্স ফির পুরো টাকা দিতে পারেন না, তাদের কথা বিবেচনা করেই এই সুবিধা চালু করা হয়েছে। ২৫ হাজার টাকা কোর্স ফির ভর্তির সময় ১৫ হাজার ও মাসিক ৫হাজার করে পরবর্তী  ২মাসে কোর্স ফির বাকি টাকা পরিষোধ করতে পারবেন শিক্ষার্থীরা।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি ফটোগ্রাফি করা তাদের জন্য লাভজনক প্রমাণিত হবে কারণ ফটোগ্রাফি যেমন একটা আয়ের উৎস ঠিক তেমনি দেশ বিদেশ ভ্রমণের একটা সুযোগ। বর্তমানে পুরুষের সাথে পাল্লা দিয়ে নারীরাও করছেন ফটোগ্রাফি, অর্থ উপার্জনের সাথে সাথে দেশ বিদেশে সুনাম অর্জন করছেন তারা। নারীদের ফটোগ্রাফিতে উৎসাহী করতেই বিষেশ ছাড় দেয়া হয়েছে।