• নভেম্বর ২৮, ২০১৯
  • জাতীয়
  • 50
বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ গ্রেপ্তার

নিউজ ডেস্কঃ বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরের দিকে তাঁকে হাইকোর্টের গেট থেকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের রমনা বিভাগের ভারপ্রাপ্ত উপকমিশনার রাজীব আল মাসুদ বলেন, ‘আজ দুপুরের দিকে হাইকোর্টের গেটের সামনে থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। এখন তিনি ডিবির হেফাজতে। এরপর তাঁকে আদালতে পাঠিয়ে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে।’ পুলিশ জানায়, গত মঙ্গলবার হাইকোর্টের সামনে বিক্ষোভ ও গাড়ি ভাঙচুরের মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমর্থক রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম গত মঙ্গলবার হাইকোর্টের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পুলিশ তাঁদের সরাতে কাঁদানে গ্যাসের শেল ছুড়লে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল ছোড়ার ঘটনা ঘটে। বিএনপির সমর্থকেরা বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করেন। এ ঘটনায় সরকারি কাজে বাধা দেওয়া, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে পুলিশ শাহবাগ থানায় মামলা করে। এতে ১৫ থেকে ২০ জনের নাম উল্লেখ করে আরও ৫০০ অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়।

এর আগে আজ বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে সকাল ১০টার দিকে হাইকোর্টের মূল ফটক থেকে গ্রেপ্তার করা হয়। গত মঙ্গলবার দিবাগত রাতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে পুলিশ ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে।

একই মামলায় বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় এবং বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব–উন–নবী খান সোহেল, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানকে আসামি করা হয়েছে।