• নভেম্বর ২৯, ২০১৯
  • শীর্ষ খবর
  • 40
জৈন্তাপুরে বিজিবি’র অভিযানে ২৭০ প্যাকেট জায়পার সহ পিকআপ আটক

জৈন্তাপুর প্রতিনিধিঃ সিলেটের জৈন্তাপুর সীমান্ত দিয়ে চোরাচালানে নতুন পণ্য হিসাবে যুক্ত হল শিশুদের ব্যবহারের জন্য জায়পার (প্যামপাস)। ১৯ বিজিবি’র জৈন্তাপুর অভিযানে ২৭০ প্যাকেট জায়পার (প্যামপাস) সহ পিকআপ আটক।

গত ২৮ নভেম্বর বৃহস্পতিবার দিবাগত রাত ১০টায় গোপন সংবাদের ভিত্তিত্বে ১৯ বিজিবি’র জৈন্তাপুর ক্যাম্প কর্তৃক অভিযান পরিচালনা করে সিলেট-তামাবিল মহাসড়কের কাটাগাং এলাকা হতে পিকআপ সহ ২৭০ প্যাকেট অবৈধ ভাবে চেরাইপথে নিয়ে আসা ভারতীয় জায়পার আটক করে। আটক জায়পার ও গাড়ী তামাবিল কাষ্টম অফিসে প্রেরণ করা হয়েছে এবং গাড়ীর জব্দ দেখানো হয়েছে।

এলাকাবাসী জানায় দীর্ঘ দিন হতে চোরাকারবারি দলের অন্যতম সদস্য উপজেলার ফতেপুর (হরিপুর) ইউনিয়নের লামাশ্যামপুর দলইপাড়া গ্রামের স্বপন মোল্লা উরফে জিগা মোল্লা উরফে সোবহান মোল্লা অবৈধ পথে ভারত হতে হরলিক্স, কসমেট্রিক্স, শিশুদের কাপড়, বিভিন্ন ব্যান্ডের চকলেট, ভারতীয় জুতা, মোবাইল ফোন, জিরা, নাছির বিড়ি, নতুন পণ্য হিসাবে জায়পার (প্যামপাস) সামগ্রী বাংলাদেশে নিয়ে আসেছ।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানান, স্বপন মোল্লা গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কানাইঘাট উপজেলার বিভিন্ন সীমান্ত পথ দিয়ে অবৈধ ভাবে কোটি কোটি টাকার ভারতীয় পন্য নিয়ে আসে। এসকল পণ্য সিলেট শহর সহ ঢাকায় প্রেরণ করে থাকে। একাধিকবার আইন শৃঙ্খলা বাহিনীর হাতে মালামাল আটক হলেও দ্রুত সময়ের মধ্যে ব্যবহৃত গাড়ী নানা কৌশলে ছাড়িয়ে নিয়ে যায়। অবশেষে গতকাল ১৯ বিজিবি’র জৈন্তাপুর ক্যাম্পের অভিযানে গাড়ী সহ মালামাল আটক হলে কোন কৌশলে গাড়ী ছড়িয়ে নিতে পারেনি।

এবিষয়ে জৈন্তাপুর ক্যাম্পের নাম প্রকাশে অনিচ্ছুক ক্যাম্প কমান্ডার আটকের বিষয় নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান পরিচালনা করে শিশুদের জরুরী কাজের জন্য ব্যবহৃত ২৭০ প্যাকেট জায়পার সহ ১টি পিকআপ আটক করি। উদ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।