• নভেম্বর ২৯, ২০১৯
  • লিড নিউস
  • 85
লামাবাজারে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে টি শার্ট ছিনতাইয়ের অভিযোগ

নিউজ ডেস্কঃ সিলেটে ব্যবসা প্রতিষ্ঠান থেকে ‘টি শার্ট’ ছিনিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। অভিযুক্ত ছাত্রলীগ নেতা আবদুল মুমিন নগর ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে। তিনি ছাত্রলীগের রিকাবীবাজার কেন্দ্রীক একটি গ্রুপের সঙ্গে জড়িত ।

ব্যবসা প্রতিষ্ঠান থেকে টি শার্ট ছিনতাইয়ের প্রতিবাদে শুক্রবার সন্ধ্যায় নগরের লামাবাজার এলাকার ব্যবসায়ীরা মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছে।

ব্যবসায়ী এবং স্থানীয়দের দেওয়া তথ্যে জানা গেছে, শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে লামাবাজার এলাকার ‘টার্গেট’ নামের কাপড়ের দোকানে একটি টি শার্ট নিতে আসেন এক যুবক। এসময় ওই যুবক টাকা না দিয়ে ছাত্রলীগ নেতা আবদুল মুমিনের কথা বলে টি শার্ট নিয়ে যাওয়ার সময় প্রতিষ্ঠানের কর্মচারী বাধা দেন। এসময় ওই যুবক আবদুল মুমিনকে ফোন দিলে তিনি ঘটনাস্থলে এসে দোকান কর্মচারীর সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে ওই দোকান কর্মচারীকে লাঞ্চিত করেন আবদুল মুমিন। এবং টি শার্টটির কোনো টাকা পরিশোধ না করে ঘটনাস্থল ত্যাগ করেন।

এ দিকে এ ঘটনায় লামাবাজার এলাকার ব্যবসায়ীরা প্রতিবাদ হিসেবে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে সড়কে নেমে আসেন। এসময় লামাবাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়।    লামাবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও টার্গেট নামের ব্যবসা প্রতিষ্ঠানের পরিচালক শেখ আবদুল কাইয়ুম শাহীদ বলেন, এর আগেও একাধিকবার মুমিন নামের ওই যুবক টাকা না দিয়ে কাপড় নিয়ে যাওয়ার ঘটনা ঘটিয়েছে। শুক্রবারও সে অন্য এক তরুণের মাধ্যমে এসে টাকা না দিয়ে কাপড় নিয়ে যেতে চেয়েছিল। এসময় দোকান কর্মচারী বাধা দিলে তাকে মারধর করে কাপড় নিয়ে গেছে। এ ঘটনায় আমরা প্রতিবাদ হিসেবে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে সড়কে মানববন্ধন করছি। বিষয়টি কোতোয়ালি থানা পুলিশকেও অবহিত করা হয়েছে।

কোতোয়ালি থানার লামাবাজার ফাড়ির ইনচার্জ এসআই কামাল হোসেন বলেন, ব্যবসায়ীরা অভিযোগ করেছেন কয়েজন যুবক জোর করে কাপড় ছিনিয়ে নিয়ে গেছে। এর প্রতিবাদে তাঁরা সড়কে অবস্থান করছিল। আমরা অভিযুক্তদের শনাক্ত করার চেষ্টা করছি। এ ছাড়া ব্যবসায়ীদের পক্ষ থেকে অভিযোগ দেওয়া হলে আমরা আইনগত ব্যবস্থা নেব।