• ডিসেম্বর ১, ২০১৯
  • শীর্ষ খবর
  • 56
হবিগঞ্জে ৪৫ টাকার পেঁয়াজ কিনতে হুমড়ি খেয়ে পড়ছেন মানুষ

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি হবে, এই খবরে জেলা সদরের আরডি হল এলাকায় পেঁয়াজ নিয়ে ট্রাক পৌঁছানোর সঙ্গে সঙ্গে হুমড়ি খেয়ে পড়েন তারা।

রোববার (১ ডিসেম্বর) দুপুর ১২টায় নিজ কার্যালয়ের সামনে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এ পেঁয়াজ বিক্রির উদ্বোধন করেন। এ কার্যক্রমের আওতায় ৪টি মিনি ট্রাকে করে ডিলারদের মাধ্যমে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি।

হবিগঞ্জে প্রতি কেজি ৪৫ টাকা দরে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

এদিকে দুপুর ১২টায় টিসিবি বিক্রি কার্যক্রম শুরু করলেও এর অনেক আগে থেকেই পেঁয়াজ কেনার জন্য নির্দিষ্টস্থানে ভিড় জমান কয়েকশ মানুষ। পেঁয়াজ নিয়ে ট্রাক পৌঁছানোর সঙ্গে সঙ্গে হুমড়ি খেয়ে পড়েন তারা।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, প্রথমবারের মতো হবিগঞ্জে টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রি হচ্ছে। প্রতিদিন চার স্থানে একটন (এক হাজার কেজি) করে মোট ৪ টন পেঁয়াজ বিক্রি হবে। প্রতিদিন ৪৫ টাকা দরে একজন ১ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। প্রথম দিনে শহরের চৌধুরী বাজার, জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ, আরডি হল ও শায়েস্তানগরে পেঁয়াজ বিক্রি হয়।

প্রসঙ্গত, হবিগঞ্জে এখনও খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ ১৮০ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে।