• ডিসেম্বর ৮, ২০১৯
  • শীর্ষ খবর
  • 85
সিলেটে ডাচ্-বাংলা ব্যাংক থেকে হাতিয়ে নেয়া পৌনে ৪ লাখ টাকা উদ্ধার

নিউজ ডেস্কঃ সিলেটে ডাচ্-বাংলা ব্যাংকের গ্রাহকের একাউন্ট থেকে প্রতারণামূলকভাবে প্রযুক্তি ব্যবহার করে টাকা তুলে নেয় একটি চক্র। ওই টাকা সম্প্রতি উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। উদ্ধারকৃত টাকা গ্রাহকের ব্যাংক হিসাবে জমা দেয়া হয়েছে।

জানা গেছে, গত নভেম্বর মাসের প্রথম সপ্তাহে ডাচ্-বাংলা ব্যাংক সিলেট শাখার কয়েকজন গ্রাহকের হিসাব থেকে প্রতারকরা কৌশলে টাকা তুলে নেয়। প্রতারকরা নিজেদেরকে ব্যাংক কর্মকর্তা পরিচয় দিয়ে টাকা আত্মসাৎ করে।

সিলেট নগরের খাইরুন নেছা নাম্মি নামের এক গ্রাহকের হিসাব থেকে প্রতারকরা তুলে নেয় ৪ লাখ ৭৯ হাজার ৮৭২ টাকা। এ ঘটনায় ব্যাংকের ধারস্থ হয়ে কোনো সহযোগিতা না পেয়ে ওই গ্রাহক আদালতে একটি মামলা করেন। আদালত মামলার তদন্তের দায়িত্ব দেয় পিবিআইকে। আদালতের নির্দেশে মামলার তদন্তে নামেন পিবিআইয়ের উপ-পরিদর্শক (এসআই) সুদিপ দাস।

পিবিআই সিলেট জোনের প্রধান অতিরিক্ত পুলিশ সুপার সারোয়ার জাহান জানান, তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রতারণা করে আত্মসাতকৃত টাকা কোথায় স্থানান্তর করা হয়েছে তার লিংকের সন্ধানে নামে পিবিআই। অনুসন্ধানে তদন্তকারী কর্মকর্তা আত্মসাতকৃত টাকার মধ্যে ৩ লাখ ৭৪ হাজার ৪৪০ টাকা উদ্ধার করে গ্রাহক খাইরুন নেছা নাম্মির হিসাবে জমা দেয়া দিয়েছে। বাকি টাকা উদ্ধার ও প্রতারকচক্রের সদস্যদের গ্রেফতারে পিবিআই কাজ করছে বলে জানান তিনি।

এদিকে খাইরুন নেছা নাম্মির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ব্যাংক হিসাবে টাকা ফেরত পাওয়ার কথা স্বীকার করেছেন।