• ডিসেম্বর ২৮, ২০১৯
  • শিক্ষাঙ্গন
  • 67
শাবির ২০ শিক্ষার্থী পাচ্ছেন স্বর্ণপদক

শাবি প্রতিনিধিঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে সেরা ফলাফল অর্জনের জন্য স্বর্ণপদক পাচ্ছেন ২০ জন কৃতি শিক্ষার্থী।

আগামী ৮ জানুয়ারি বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদের কাছ থেকে পদক গ্রহণ করবেন শিক্ষার্থীরা।

শনিবার (২৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, স্বর্ণপদকের জন্য মনোনীতদের অভিনন্দন। ৮ জানুয়ারি সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতি তাদেরকে স্বর্ণপদক প্রদান করবেন।

স্নাতক পর্যায়ে স্বর্ণপদকের জন্য মনোনীত ১১ শিক্ষার্থী হলেন- মোহাম্মদ মস্তাবুর রহমান (কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স, সেশন ১৯৯৩-৯৪ ), মোহাম্মদ জহিরুল হক (পলিটিক্যাল স্টাডিজ অ্যান্ড পাবলিক অ্যাফেয়্যার্স, সেশন ১৯৯৫-৯৬), নূর উদ্দিন আহমেদ (রসায়ন ,সেশন ১৯৯৬-৯৭), আবদুল্লাহ আল মামুন (গণিত, সেশন ১৯৯৭-৯৮), ইফতেখার ইবনে বাসিত (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, একই সেশন), মো. রুহুল আমিন (একই বিভাগ, সেশন ২০০১-০২), সাদিয়া সুলতানা (একই বিভাগ, সেশন ২০০২-০৩), মো. আখতার হোসাইন (একই বিভাগ, সেশন ২০০৩-০৪), সিমরিকা থাপা (জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগ, সেশন ২০০৫-০৬), অমিত রায় (অর্থনীতি, সেশন ২০০৬-০৭) ও বিলাল উদ্দিন (গণিত, সেশন ২০০৮-০৯)

অন্যদিকে স্নাতকোত্তর পর্যায়ে স্বর্ণপদকের জন্য মনোনীত ৯ শিক্ষার্থী হলেন- সৈয়দ মো. খালেদ রহমান (ব্যবসায় প্রশাসন, সেশন ২০০২-০৩), মো. সাইফুর রহমান (রসায়ন, সেশন ২০০৩-০৪), সুবর্ণা সরকার রুপা (পদার্থবিজ্ঞান, সেশন ২০০৪-০৫), মো. আবদুল হালিম (ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স, সেশন ২০০৫-০৬), অনক সমাদ্দার (পদার্থ বিজ্ঞান, সেশন ২০০৬-০৭), মো. তফাজ্জল হোসেন ভূঁইয়া (একই বিভাগ, সেশন ২০০৭-০৮), মো. জাবেদ ফয়সাল (জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি, সেশন ২০০৮-০৯), মো. হযরত আলী (একই বিভাগ, সেশন ২০০৯-১০) ও অমিত রায় (অর্থনীতি বিভাগ, সেশন ২০১০-১১)।