• ডিসেম্বর ২৯, ২০১৯
  • মৌলভীবাজার
  • 44
সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার কুলাউড়া বরমচাল এলাকায় মালবাহী ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধারের পর সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

রোববার (২৯ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়। এর আগে বেলা ১১টার টার দিকে কুলাউড়ার বরমচাল রেলওয়ে স্টেশন থেকে প্রায় ২০০ মিটার দূরে আউটার সিগন্যাল এলাকায় ঢাকাগামী মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়। এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

সেই সঙ্গে ট্রেনের লাইনচ্যুত বগিগুলো ফেঞ্চুগঞ্জ-ব্রাহ্মণবাজার আঞ্চলিক সড়কের ওপরে থাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়কের দুই পাশে ট্রেনের বগি অপসারণের অপেক্ষায় ছিল সহস্রাধিক যানবাহন। চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। চার ঘণ্টা পর বিকেল ৩টার দিকে সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

বিষয়টি নিশ্চিত করে কুলাউড়া রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) জুলহাস মাহমুদ বলেন, ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধারের মধ্য দিয়ে বিকেল ৩টার দিকে সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা ধারণা করছি ট্রেনের লাইনচ্যুত বগিটির চাকা ও টুলে সমস্যা ছিল। তদন্ত করলে বিস্তারিত জানা যাবে। প্রাথমিক অবস্থায় ৩০০ মিটার রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে।