• জানুয়ারি ১৭, ২০২০
  • লিড নিউস
  • 80
আমাদের খয়রাতের প্রয়োজন নেই: এম এ মান্নান

সুনামগঞ্জ প্রতিনিধিঃ ‘আমরা আমেরিকা, জাপানকে বলেছি আমাদের খয়রাতের প্রয়োজন নেই। নো রিলিফ। আমাদের দেশ ধানে ভর্তি, মাছে ভর্তি, সবজিতে ভর্তি। আমাদের কোনো অভাব নেই। এখন আমাদের কাজের সময়। আমরা পরিশ্রম করব, কাজ করব।’ সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় ফেরদৌসী আলী আমজাদ চৌধুরী উচ্চবিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ কথা বলেছেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজের মানুষ। তাঁর কাছে কোনো প্রকল্প নিয়ে গেলে তিনি জানতে চান এসব প্রকল্পে কার লাভ হবে। প্রকল্পে নারীদের, শিশুদের, বৃদ্ধদের এবং গরিবের লাভ হবে কি না। এসব দেখেই নেত্রী প্রকল্প অনুমোদন করেন।

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় আজ শুক্রবার সকালে ফেরদৌসী আলী আমজাদ চৌধুরী উচ্চবিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জামালগঞ্জ উপজেলার ফেনারবাক গ্রামে এই অনুষ্ঠান হয়।

সুনামগঞ্জে হাওরের ফসল রক্ষা বাঁধের কাজে যথা সময়ে সঠিকভাবে সম্পন্ন করার নির্দেশনা দিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, বাঁধের কাজে সরকার প্রয়োজনীয় বরাদ্দ দিয়েছে। হাওরে বাঁধ নির্মাণ একটি বিশাল কাজ। কাজ করলে কিছু ত্রুটি হতে পারে। সেটা কর্মকর্তারা দেখবেন। কিন্তু ইচ্ছাকৃতভাবে কাজে কোনো গাফিলতি বা অবহেলা মেনে নেওয়া হবে না।

সরকার দেশের সব জায়গায় উন্নয়ন করছে উল্লেখ করে এম এ মান্নান বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। বিএনপি-জামায়াত যখন ক্ষমতায় ছিল তখন কাজের চেয়ে লুটপাট হয়েছে বেশি। দেশের মানুষ শেখ হাসিনার সঙ্গে আছে। দেশের মানুষ শেখ হাসিনার ওপর আস্থা রেখেছে।

সরকারের চলমান দুর্নীতিবিরোধী অভিযান অব্যাহত থাকবে জানিয়ে মন্ত্রী বলেন, শুধু শহরে নয়, এই অভিযান একেবারে গ্রাম পর্যন্ত হবে। সরকার দুর্নীতিকে প্রশ্রয় দেবে না। কেউ দুর্নীতি করে ছাড় পাবে না।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত নারী আসনের সাংসদ শামীমা শাহরিয়ার, ফেরদৌসী আলী আমজাদ চৌধুরী উচ্চবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শাহরিয়ার বিপ্লব প্রমুখ।