• ফেব্রুয়ারি ৬, ২০২০
  • লিড নিউস
  • 45
হবিগঞ্জে বয়লার বিস্ফোরণে নিহত ১, আহত ৬

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলা সদরে একটি অটোরাইস মিলের বয়লার বিস্ফোরণে একজন নিহত ও অন্তত ছয়জন আহত হয়েছেন।

বুধবার সকালে এ ঘটনা ঘটে।

নিহত ওই ব্যক্তির নাম নাসির মিয়া (৩৫)। তিনি উপজেলার ভূবিরবাক গ্রামের আবদুর রশিদের ছেলে। এ ঘটনায় আহত ব্যক্তিরা হলেন মিলের ব্যবস্থাপক মিলন দাশ (৪৬), বয়লারশ্রমিক আবদুল কাদির (৪০), নিতাই দাস (৪০), সফিকুর রহমান (৩৫), শ্রীকান্ত দাস (৩৯) ও মিলের পাশের বাসিন্দা রীনা দাশ (৪১)। আহত ব্যক্তিরা হবিগঞ্জ জেলা আধুনিক হাসপাতাল ও নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নবীগঞ্জ পৌর এলাকার ওসমানী সড়কের পাশে অবস্থিত টেকাদীঘি অটোরাইস মিলের শ্রমিকেরা প্রতিদিনের মতো আজ সকালে ধান সেদ্ধর কাজ করছিলেন। মিলের ভেতরে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে রাইস মিলের চিমনি প্রায় ৪০০ গজ দূর ছিটকে পড়ে। এ সময় মিলের আশপাশে লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই ভয়ে দিগ্‌বিদিক ছুটোছুটি শুরু করেন। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে মিলের শ্রমিক নাসির উদ্দিনের খণ্ডবিখণ্ড লাশ উদ্ধার করে এবং আহত ব্যক্তিদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বলেন, রাইস মিলের বয়লারের কোনো ত্রুটি ছিল কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে। তবে ধারণা করা হচ্ছে, ধান সেদ্ধ করার বয়লারের ত্রুটির কারণেই বিস্ফোরণ হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।