• ফেব্রুয়ারি ১০, ২০২০
  • খেলাধুলা
  • 38
মার্চে সিলেটে হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজ

ক্রীড়া ডেস্কঃ জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ভেন্যু হিসেবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম চূড়ান্ত করেছিল বিসিবি। তবে চট্টগ্রামের বদলে এখন পুরো সিরিজটি হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। বিসিবি পরিচালক শফিউল আলম নাদেল এই তথ্য নিশ্চিত করেছেন।

এক টেস্ট, তিন ওয়ানডে আর দুই টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী সপ্তাহে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এই সিরিজে ১, ৩ ও ৬ মার্চ তিনটি ওয়ানডে হওয়ার কথা ছিল চট্টগ্রামের মাঠে। এবার তা বদলে নেওয়া হয়েছে সিলেটে।

বিসিবি পরিচালক নাদেল জানান, ভেন্যুর সৌন্দর্য ও সুযোগ সুবিধা দেখেই খেলা দেওয়া হয়েছে সিলেটে, ‘যাতায়াত, আবাসন এবং মাঠের সব রকমের সুবিধা থাকায় ভেন্যু হিসেবে বরাবরই যোগ্য সিলেট। সিলেটে ওয়ানডে সিরিজ দেওয়ায় আমরা খুশি।’

ওয়ানডে সিরিজের আগে ২২ ফেব্রুয়ারি থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। সিলেটে ওয়ানডে সিরিজ খেলে ফেরার পর ৯ ও ১১ মার্চ মিরপুরে দুদল খেলবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

আন্তর্জাতিক ক্রিকেট চালুর পর থেকেই সিলেটের মাঠ দেশের সবচেয়ে সুন্দর ভেন্যুর সুনাম কুড়িয়েছে। চারপাশে চা বাগান পরিবেষ্টিত এই ভেন্যুতে তিন সংস্ক্রণেই খেলা হয়েছে। মূল মাঠের পাশে তৈরি হচ্ছে আধুনিক সুবিধা সম্বলিত আউটার স্টেডিয়াম।