• ফেব্রুয়ারি ২৬, ২০২০
  • লিড নিউস
  • 58
হবিগঞ্জে ট্রাক-ট্রেন সংর্ঘষ, অল্পে রক্ষা ট্রেন

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুরে অসাবধানতায় একটি ট্রাক রেলক্রসিং পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় ছিটকে পড়ে এবং দুমড়েমুচড়ে যায়। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন ঢাকা থেকে সিলেটগামী সুরমা লোকাল ট্রেনের যাত্রীরা।

ঘটনাটি ঘটে বুধবার (২৬ ফেব্রুয়ারী) সকালে ঢাকা-সিলেট রেললাইনের হবিগঞ্জের মাধবপুরে তেলিয়াপাড়া রেলস্টেশনের কাছে।

প্রত্যক্ষদর্শী ও রেলস্টেশন সূত্রে জানা গেছে, ঢাকা থেকে সিলেটগামী সুরমা যাত্রীবাহী লোকাল ট্রেন সকাল ছয়টার দিকে তেলিয়াপাড়া রেলক্রসিং পার হচ্ছিল। এ সময় রেলক্রসিংয়ের গেট না থাকায় একটি ট্রাক ক্রসিংয়ে ঢুকে পড়ে। ঠিক এ সময় সুরমা ট্রেনটি আসলে এর ধাক্কায় ট্রাকটি দুমড়েমুচড়ে ছিটকে পড়ে। তবে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় সুরমা ট্রেনটি। ওই ট্রাকের চালক হাসেম আলী গুরুতর আহত হয়েছেন।

এ ঘটনার পরপরই ঢাকা-সিলেট পুরোনো মহাসড়কে প্রায় দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরে র‌্যাকার দিয়ে দুর্ঘটনাকবলিত ট্রাকটিকে সড়কের ওপর থেকে সরিয়ে নেওয়ার পর মহাসড়কে সকাল সাড়ে সাতটা থেকে পুনরায় যানবাহন চলাচল শুরু হয়।

এদিকে আহত ট্রাকচালককে পুলিশ সহায়তায় এলাকাবাসী হাসপাতালে পাঠায়। ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েক ব্যক্তি জানান, রেলক্রসিংয়ের দায়িত্বে থাকা গেটম্যান এ সময় ঘুমিয়ে ছিলেন। যে কারণে ট্রাকটি এ দুর্ঘটনার কবলে পড়ে।

তবে গেটম্যান নূর ইসলাম বলেন, রেললাইনের পশ্চিম অংশে কোনো গেট ছিল না। ট্রেন আসার সংকেত পেয়ে তিনি ট্রাকটিকে থামতে বলেন। কিন্তু ট্রাকচালক তাঁর বাধা অমান্য করে এগিয়ে গেলে এ দুর্ঘটনা ঘটে।

মাধবপুর থানার তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক গোলাম মোস্তফা বলেন, গেটম্যান ও ট্রাকচালকের অসতর্কতায় এবং রেললাইনের এক পাশে লেভেল ক্রসিং না থাকার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। পরে রেকার দিয়ে দুর্ঘটনাকবলিত ট্রাকটিকে সরানো হয়।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের স্টেশনমাস্টার সাইফুল ইসলাম বলেন, বিষয়টি রেল বিভাগের পক্ষ থেকে তদন্ত করে দেখা হচ্ছে।