• এপ্রিল ৮, ২০২০
  • রাজনীতি
  • 83705
বিএনপি নেতাকর্মীদের মুক্তি দিতে সরকারকে ফখরুলের চিঠি

নিউজ ডেস্কঃ রাজনৈতিক মামলায় দণ্ডিত ও বিচারাধীন মামলায় দীর্ঘদিন ধরে কারাগারে থাকা নেতাকর্মীদের করোনা পরিস্থিতিতে ঝুঁকি এড়াতে মুক্তি দিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে চিঠি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৮ এপ্রিল) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর এ চিঠি পাঠান বিএনপি মহাসচিব। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

চিঠিতে ফখরুল বলেন, মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সব রাজনৈতিক দলের নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দেওয়া হোক।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। সরকারি হিসেবে এক মাসে এই সংক্রমণে দেশে ২০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২১৮ জন। এ পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে কারাগারে থাকা বন্দিদের মুক্তি দেওয়ার কথা ভাবছে সরকার।

সম্প্রতি সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয় যে, লঘু অপরাধে যারা দীর্ঘদিন কারাগারে আছেন, এমন আসামিদের ছেড়ে দেওয়ার বিষয়টি বিবেচনা করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার বৈঠকে হত্যা, ধর্ষণ ও এসিড মামলার আসামী ছাড়া ছোটখাট অপরাধে যারা দীর্ঘদিন কারাগারে আছেন, সে কয়েদিদের কীভাবে মুক্তি দেওয়া যায় স্বরাষ্ট্রমন্ত্রনালয়কে সে বিষয়ে একটি নীতিমালা তৈরির নির্দেশ দেন।

প্রধানমন্ত্রীর এ ঘোষণার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় এরই মাঝে একটি নীতিমালা তৈরির শুরু করেছে।

করোনা পরিস্থিতিতে সরকারের এমন সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই বিএনপির পক্ষ থেকে নেতাকর্মীদের মুক্তি চেয়ে এ চিঠি দেওয়া হয়েছে।