• মে ১৭, ২০২০
  • বিজ্ঞপ্তি
  • 881
হজরত শাহজালাল (রহ.)বিভাগীয় বাউল সংসদ এর পক্ষ থেকে বাউল শিল্পী ও যন্ত্র শিল্পীদের মধ্যে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ

নিউজ ডেস্কঃ হজরত শাহজালাল (রহ.)বিভাগীয় বাউল সংসদ সিলেট এর পরিচালনায় দেশ-বিদেশের বাউল কবি সাহিত্যিক ও লোকসংগীত অনুরাগী ভাই ও বন্ধুদের সার্বিক সহযোগিতায় , বাউল শাহীনুর আলম সরকারের উদ্যোগে সিলেট বিভাগের বাউল শিল্পী ও যন্ত্র শিল্পীদের মাঝে নগদ অর্থ প্রদান সহ খাদ্য সামগ্রী বিতরণ কার্য উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৭মে) সিলেট নগরীর আখালীয়ায়, হজরত খাজা শাহ মাহমুদ আলী(রহ.)এর দরবার শরীফে ৬০ জন বাউল ও যন্ত্র শিল্পীদের মধ্যে নগদ অর্থ এবং খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

হজরত শাহজালাল (রহ.) বিভাগীয় বাউল সংসদের সভাপতি বাউল ফকির মহাজন আফছান উদ্দিন চিশতীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীনুর আলম সরকারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হযরত শাহজালাল (রহ.) বিভাগীয় বাউল সংসদ এর প্রধান উপদেষ্টা ও মোল্লারগাও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ শেখ মখন মিয়া সাহেব।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ভয়াল থাবায় চলছে বাংলাদেশেও লকডাউন । দীর্ঘ দিন লকডাউন থাকার কারণে অনেকেই সংসার চালাতে হিমশিম খাচ্ছেন। কেউ মুখ ফুটে কাউকে বলতেও পারছেন না। তাই বাউলদের এ সহায়তা প্রদান করা হচ্ছে । ক্রমান্বয়ে সিলেট বিভাগের সকল জেলায় বাউল ও যন্ত্র শিল্পীদের এ সহায়তা প্রদান করা হবে। তিনি প্রধানমন্ত্রীর বরাবরে বাউলদের জন্য সহায়তা প্রদান করার জন্যও বিনীত অনুরোধ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হযরত শাহজালাল (রহ.) বিভাগীয় বাউল সংসদের যুগ্ম সম্পাদক পথিক রাজু, সাংগঠনিক সম্পাদক সৌরভ সোহেল, অনলাইন সম্পাদক আশরাফ উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন হজরত শাহজালাল (রহ.) বিভাগীয় বাউল সংসদের সহ-সভাপতি বাবুল সরকার, প্রচার সম্পাদক সুলতান আহমদ আজাদ, শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক কানাইলাল সরকার, বাংলাদেশ বেতারের নিয়মিত বংশিবাদক মিনু মিয়া, দুতারা বাদক আক্রম আলী, ঢোল বাদক প্রকাশ বাবু, ইমন কী-বোর্ড বাদক, লিটন আলী খান ঢোল বাদক, সোহেল আহমদ ঢোল বাদক, কী-বোর্ড বাদক বিরহী আজিজ, পেড বাদক শান্ত দে, বাউল শিল্পী জালাল উদ্দিন আমিরী, বাউল শিল্পী রেখা বেগম বাউল শিল্পী তামান্না বেগম, মন্দিরা বাদক মোঃ জালাল আহমদ মন্দিরা বাদক মোঃ আব্দুল কাদির ঢোল বাদক আতিক মিয়া, শিশু শিল্পী শাওন সরকার ঢোলবাদক শামীম আহমদ , বাউল শিল্পী হীরা, বাউল শিল্পী ফারুক মিয়া (প্রতিবন্ধী) সহ প্রমূখ।