• মে ১৮, ২০২০
  • বিজ্ঞপ্তি
  • 646
বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদল সিলেটের ইফতার বিতরণ

নিউজ ডেস্কঃ “মানুষ মানুষের জন্য” এই শ্লোগানে, সামাজিক দুরত্ব বজায় রেখে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশে আজ ১৮ মে, ২০২০ ইং তারিখে বেসরকারী মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদল সিলেটের উদ্যোগে নগরীর চৌহাট্টায় অসহায়, সুবিধাবঞ্চি ও ছিন্নমূল মানুষের মাঝে ইফতার বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদল নেতা জাহিদুল ইসলাম মুবিনের পরিচালনায় ও ডাঃ মো. আব্দুর রাউফের সভাপতিত্বে ইফতার বিতরন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ড. মোহাম্মদ ইনামুল হক চৌধুরী।

প্রধান অতিথি তার বক্তব্যে সুবিধা বঞ্চিতদের নিয়ে বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের এমন উদ্যোগকে সাধুবাদ জানান। তিনি বলেন, বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশ সারা দেশে বিএনপি ও অঙ্গ-সংগঠনের প্রতিটি নেতা কর্মীর মানুষের সেবায় নিজেদের বিলিয়ে দিচ্ছে। বিএনপি যে পরিমাণ ত্রান সামগ্রী নিয়ে জনগণের প্রতি দায়বদ্ধতা পালন করেছে বাংলাদেশের আর কোন রাজনৈতিক দলকে এভাবে জবাবদিহিতার সহিত সাধারণ জনগণকে নিয়ে কিছু পালন করতে দেখা যায়নি। আর এই করোনা দুর্যোগ মোকাবেলায় প্রতিনিয়ত বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদল যে ভূমিকা পালন করে যাচ্ছে তা সকলের কাছে প্রশংসনার দাবী রাখে।

ইফতার সামগ্রি বিতরণ কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাব সিলেট জেলার সভাপতি অধ্যাপক ডাঃ মো. নাজমুল ইসলাম ও ড্যাব সিলেট জেলার সাধারণ সম্পাদক ডাঃ মো. শাকিলুর রহমান।

বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে সরকারের অনুষ্টিত বিভিন্ন ত্রান কর্মসূচি নিয়ে সমালোচনা করেন এবং স্বাস্থ্য সেক্টরের দুর্নীতির চিত্র তুলে ধরেন। তারা এই করোনা মহামারীতে অবিলম্বে স্বাস্থ্য ব্যাবস্থার ভঙ্গুর অবকাঠামোর পরিবর্তন করে মানুষের সেবায় একটি নতুন রূপরেখা তৈরি করার জন্য আহবান জানান।

ইফতার বিতরণ কর্মসূচিতে বেসরকারী মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দের মাঝে আরও উপস্থিত ছিলেন আফজাল আহমদ, মেহেদী হাসান অনিক, রায়হানুল ইসলাম তুহিন, ওমর শরীফ, আমিনুর রহমান, আব্দুল লতিফ সহ প্রমুখ।